'নৌকা নয়, আইভীকে ভোট দিয়েছি'

Update: 2016-12-23 17:28:05, Published: 2016-12-23 17:28:08
ncc-end


টানা তেরো বছর নারায়ণগঞ্জের চেয়ারম্যান ও সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালনের পর আবারো পাঁচ বছরের জন্য নগর অভিভাবক হিসেবে নির্বাচিত হলেন সেলিনা হায়াৎ আইভী। স্থানীয় নাগরিক সমাজের মতে, সন্ত্রাস ও চাঁদাবাজির চোখ রাঙানিতে দমে না যাওয়াতেই নগরবাসী আইভীকে বেছে নিয়েছেন। এছাড়া দল মতের ঊর্ধ্বে উঠে উন্নয়নের ধারাবাহিকতাও ভোটারদের নৌকার পক্ষে টেনেছে বলে মনে করেন তারা। অন্যদিকে রাজনীতিতে নতুন হওয়ায় সাখাওয়াতের ভোটের ব্যবধান বেড়েছে বলে মত নারায়ণগঞ্জের বিশিষ্ট্যজনের।

শুক্রবারের সকালটা চুনকা কন্যা সেলিনা হায়াৎ আইভীর জন্য গত কয়েকদিনের তুলনায় নিশ্চয়ই আলাদা। পৌরসভায় টানা আট বছর এবং পরবর্তীতে প্রথম সিটি করপোরেশনের মেয়র হিসেবে পাঁচ বছর দায়িত্বে থেকে নিজেকে নগরবাসীর কাছে প্রমাণ করেছেন আগেই। টানা একমাসের প্রচার প্রচারণায় গিয়ে প্রতিদিনই আইভী পাড়া মহল্লায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন মানুষের ভালোবাসায়। যার প্রতিফলন দেখা গেছে বৃহস্পতিবার ব্যালট বাক্সেও। বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন মেয়র হিসেবে। নগরীর সাধারণ ভোটারদের মতে, সন্ত্রাসের বিরুদ্ধ কঠোর অবস্থান নেয়ায় দল নয় ব্যক্তি আইভীকেই বেছে নিয়েছেন তারা।

'আমরা আইভী আপাকে ভোট দিয়েছি, নৌকাকে না। আওয়ামী লীগ তো কতকিছুই করছে, সবই দেখছি। বলছিলেন স্থানীয় এক নারী।

এদিকে নারায়ণগঞ্জের নাগরিক সমাজের বিশ্লেষণ, দলীয় প্রতীকের হলেও উন্নয়নমূলক কাজ করায় নিরপেক্ষ ভোটাররাই জয় পরাজয়ের পার্থক্য গড়ে দিয়েছেন। পাশাপাশি রাজনীতির মাঠে সাখাওয়াত হোসেন অভিজ্ঞতার কাছে বড় ব্যবধানে হেরেছেন বলে মত তাদের।

বিএসএমএমইউয়ের চিকিৎসক দেবাশীষ সাহা বলেন, 'নারায়ণগঞ্জবাসী উন্নয়নকেই বেশি প্রাধান্য দিয়েছে। আমরা দেখেছি উনি অতিতেও দল মত নির্বিশেষে কাজ করেছেন।'

ইচ্ছে থাকলে সরকারের অধীনেও যে নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে পারে, তা এ নির্বাচনের মাধ্যমে প্রমাণ হয়েছে বলেও মনে করেন তারা।

নাগরিক সমাজের প্রতিনিধিরা বলছেন বিগত আমলে দায়িত্বপালনের সময় সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান এবং দল মতের ঊর্ধ্বে উঠে উন্নয়নমূলক কাজ করার কারণে নগরবাসী আবারো বেছে নিয়েছেন সেলিনা হায়াত আইভীকে। এখন অসম্পূর্ণ কাজগুলো সম্পূর্ণ করার পাশাপাশি নারায়ণগঞ্জ শহরকে একটি আধুনিক ও পরিবেশবান্ধব নগর হিসেবে গড়ে তুলতে মেয়র নতুন নতুন উদ্যোগ নেবেন বলে প্রত্যাশা নগরবাসীর।

Update: 2016-12-23 17:28:05, Published: 2016-12-23 17:28:08

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv