'নির্বাচনের ফল নিয়ে বিরূপ মন্তব্য বিএনপির রাজনৈতিক পরাজয়'

Update: 2016-12-24 19:47:24, Published: 2016-12-24 19:47:26
bnp-eve


নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে পর্যবেক্ষকরা অবাধ ও সুষ্ঠু বললেও বিএনপি এ নিয়ে প্রশ্ন তুলেছে। তারা বলছেন, আপাতদৃষ্টিতে ভোট গ্রহণ প্রক্রিয়া স্বচ্ছ মনে হলেও গোপনে কিছু ঘটেছে কিনা তা নিয়ে তদন্ত প্রয়োজন। এদিকে, এই নির্বাচনের ফলকে প্রশ্নবিদ্ধ করতে গিয়ে বিএনপি'র আরেক দফা রাজনৈতিক পরাজয় হয়েছে বলে মনে করছেন বিশ্লেষকরা।

সব জল্পনা-কল্পনা আর আশঙ্কার অবসান ঘটিয়ে সুশৃঙ্খল পরিবেশে বৃহস্পতিবার অনুষ্ঠিত হলো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন। সন্ত্রাসের জনপদ হিসেবে পরিচিত নগরীতে শান্তিপূর্ণ নির্বাচন স্বস্তি এনে দিয়েছে জনমনে। নির্বাচনের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছে প্রায় সব মহল।

শনিবার সকালে এ নিয়ে রাজধানীর সিরড্যাপ মিলনায়তনে সংবাদ সম্মেলন করে নির্বাচন পর্যবেক্ষক দল 'ইলেকশন ওয়ার্কিং গ্রুপ'। এই নির্বাচনে কোনো অনিয়ম ধরা পড়েনি বলে জানান তারা।

এদিকে সকালে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে দেখতে শনিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আসেন বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে কিছুক্ষণ অবস্থান করে তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন তিনি।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, কিছু প্রশ্ন থাকলেও বাহ্যিকভাবে নির্বাচনের পরিবেশ ভালো ছিলো।

একই সময়ে জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল আলোচনায় অংশ নিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার  মওদুদ আহমদ অভিযোগ তুলে বলেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড ছিলো না।

এই নির্বাচন নিয়ে বিএনপি শুধুমাত্র বিরোধিতার জন্য বিরোধিতা করছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক সৈয়দ আনোয়র হোসেন। তার মতে, নির্বাচনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন না তুলে ফলাফল মেনে নিলে রাজনৈতিকভাবে লাভবান হতো বিএনপি।

তিনি বলেন, 'বিএনপির এই ফলাফল মেনে নেওয়া উচিৎ এবং সে হিসেবেই বক্তব্য দেওয়া উচিৎ ছিলো তাদের। এতে তাদের রাজনৈতিক গঞ্জন হতো। কিন্তু এমন বিরূপ মন্তব্য করার কারণে তারা রাজনৈতিকভাবে হেরে গেলো।'

এ নির্বাচনকে দৃষ্টান্তমূলক অভিহিত করে তিনি বলেন, এই ধারা অব্যাহত থাকলে পরিবর্তন আসবে রাজনৈতিক সংস্কৃতিতে।

Update: 2016-12-24 19:47:24, Published: 2016-12-24 19:47:26

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv