'নিরাপত্তা ইস্যুকে গুরুত্ব দিয়ে একুশে বইমেলার প্রস্তুতি সম্পন্ন'

Update: 2016-01-30 17:24:59, Published: 2016-01-30 17:25:00
book-fair


অমর একুশে গ্রন্থমেলার সব প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলা একাডেমি। এবার একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে চারশো দুইটি প্রতিষ্ঠানকে ৬৫১ টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। এবার নিরাপত্তার বিষয়টিকেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। দুই শতাধিক সিসি ক্যামেরার মাধ্যমে পুরো বইমেলা পর্যবেক্ষণ করা হবে। মেলায় প্রবেশের দুই প্রান্তেই থাকবে র‌্যাবের ক্যাম্প।

শনিবার বিকেলে বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদশ সম্মেলন কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে নিরাপত্তার বিষয়গুলো তুলে ধরেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক শামসুজ্জামান খান।

তিনি বলেন, এবারের বইমেলায় নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। টিএসসির পাশে ও দোয়েল চত্বর থাকবে র‌্যাবের ক্যাম্প। এছাড়া পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মেলার নিরাপত্তায় থাকবেন।

এবারের মেলা ইতিহাস সৃষ্টি করবে। এর কারণ, প্রতিবছরের তুলনায় এবার বাড়ানো হয়েছে স্টলের সংখ্যা, বেড়েছে প্রকাশক। আকার-পরিধিতেও বেড়েছে এবারের বইমেলা। বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান, এ দু’জায়গাতে বইমেলা চলবে। মানুষ যেনো স্বস্তি ও উৎসবমুখর পরিবেশে বই কিনতে পারে সেই দিকে বিশেষভাবে লক্ষ্য রাখা হয়েছে বলে জানান তিনি।
 
০১ ফেব্রুয়ারি থেকে মেলা শুরু হয়ে চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। ছুটির দিন ব্যতীত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৯টা ও ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।




Update: 2016-01-30 17:24:59, Published: 2016-01-30 17:25:00

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv