নিম্ন মানের বিদেশি পণ্য নিয়ে চলছে আন্তর্জাতিক প্যাভিলিয়ন

Update: 2015-01-11 16:37:12, Published: 2015-01-11 11:18:29
নিম্ন মানের বিদেশি পণ্য নিয়ে চলছে আন্তর্জাতিক প্যাভিলিয়ন


ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার অধিকাংশ বিদেশি প্যাভিলিয়নেই নেই নির্দিষ্ট দেশের কোন স্টল। নিম্ন মানের বিদেশি পণ্য কিংবা দেশিয় পণ্যে নিয়েই চলছে এ সব আন্তর্জাতিক প্যাভিলিয়ন। তাই পণ্যের মান রক্ষা সহ নির্দিষ্ট বিদেশি স্টল, প্যাভিলিয়নেই সে দেশের পণ্য প্রদর্শনের ব্যবস্থা করার দাবি দর্শনার্থীদের।

ঢাকা আন্তর্জাতিক মেলার এবারের আসরে প্রথম বারের মত অংশগ্রহণ করেছে অস্ট্রেলিয়া। তাই তাদের জন্য বরাদ্দ করা হয়েছে আলাদা একটি প্যাভিলিয়ন। কিন্তু মাত্র একটি স্টল ছাড়া পুরো প্যাভিলিয়নে কোন অস্ট্রেলিয়ান প্রতিষ্ঠান নেই। একই চিত্র ভারত পাকিস্তান সহ বেশিরভাগ বিদেশি স্টলেই।

থাইল্যান্ডের প্যাভিলিয়নের সব গুলো স্টলেই বিক্রি করা হচ্ছে থাই পণ্য। তবে এখানে কোন থাই প্রতিষ্ঠান অংশ না নিলেও বাংলাদেশি আমদানিকারকরাই বসিয়েছেন থাই পণ্যের সমাহার।

কিন্তু বিদেশি স্টল কিংবা প্যাভিলিয়নের নামে দেশিয় কিংবা নিম্নমানের বিদেশি পণ্যে বিক্রির অভিযোগ ক্রেতাদের। তবে সরাসরি যে সব বিদেশি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে সেই স্টলগুলোতে ক্রেতাদের ভিড় বেশ চোখে পড়ার মতোই।

এ অবস্থায় পণ্যের গুনগত মান সহ মেলার আন্তর্জাতিক মান রক্ষায় আয়োজকদের যথাযথ পদক্ষেপ নেয়া জরুরী বলে মনে করেন মেলায় আসা দর্শনার্থীরা।

 

Update: 2015-01-11 16:37:12, Published: 2015-01-11 11:18:29

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv