নিউইয়র্কে বসন্ত ও শীতকালীন পোশাকের প্রদর্শনী

Update: 2016-02-15 09:54:27, Published: 2016-02-15 09:54:28
ny-2


যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসন্ত ও শীতকালীন পোশাকের প্রদর্শনী নিয়ে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ফ্যাশন আয়োজন- দ্য নিউ ইয়র্ক ফ্যাশন উইক ২০১৬। খ্যাতিমান ডিজাইনার ও নামী দামি ব্র্যান্ডের নকশা করা পোশাকে ফ্যাশন মঞ্চ আলোকিত করলেন মডেলরা। ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে নিউইয়র্ক ফ্যাশনের এ জমজমাট আয়োজন।

বসন্ত ও শীতের পোশাক মানেই উজ্জ্বল রঙের সমাহার। আর কাপড়ও এমন হওয়া চাই যা শরীরে ছড়াবে উষ্ণতা আর মনকে রাখবে চনমনে। এমন কথা মাথায় রেখেই নিউ ইয়র্ক ফ্যাশন উইকের আয়োজনে অভিনবত্ব আনার চেষ্টা করেছেন বিশ্বের খ্যাতিমান ডিজাইনাররা।

ডিজাইনার মনিক লুইলিয়ারের কাছে ২০১৬-র নারী মানেই ইলেকট্রিক ওমেন। তার মতে, এসময়ের নারীর পোশাক হবে এমন যা এক ঝলকেই তার ব্যক্তিত্বকে প্রকাশ করবে। পাশাপাশি তার সৌন্দর্যকে দেবে নতুন মাত্রা।



তাই তো কিছুটা মেটালিক সুতোয় বোনা ফুলেল নকশার সোয়েটার, চওড়া কলারের কোট, এমব্রয়ডারি করা গাউন, মিডি ও জ্যাকুয়ার্ড স্কার্টের মতো গ্ল্যামারাস পোশাক নিয়ে ছিল তার এবারের আয়োজন। মডেলদের মেক আপেও আনা হয়েছে বৈচিত্র্য।

ডিজাইনার ম্যাক্স আর্জিয়া বলেন, প্রতিদিন পৃথিবীকে নতুন করে দেখছি আমরা। প্রতিদিন আমাদের সবকিছুর মধ্যে পরিবর্তন আসছে। আমরা সেই পরিবর্তনকে দেখছি গতি হিসেবে। আমাদের পোশাকেও আপনারা তার পরিচয় পাবেন।



খ্যাতনামা ব্র্যান্ড হার্ভি লেগারের পোশাকে ছিল উজ্জ্বল রঙের প্রাধান্য। তবে শীতের ফ্যাশন মাথায় রেখে কালো ও সাদা রঙের ব্যবহারও নজর কেড়েছে। হার্ভি লেগারের ডিজাইনাররা জানালেন, তারা সময়ের প্রয়োজনে পরিবর্তনে বিশ্বাসী, তবে সেটা কোনভাবেই ঐতিহ্যকে বাদ দিয়ে নয়।

ডিজাইনার মনিক লুইলিয়ার বলেন, 'এ যুগের নারীরা হবে বিদ্যুতের মতো। যার থাকবে চোখ ধাঁধানো সৌন্দর্য আর যে কাউকে আকৃষ্ট করার মতো ব্যক্তিত্ব। নারীর আবেদনময়ী রূপকে ঢেকে দেয় এমন পোশাকে আমি বিশ্বাসী নই। বরং আমার ডিজাইন, আমার সাজ তাদের এই আবেদনকে আরো স্পষ্ট করে তোলে।'

ডিজাইনার দম্পতি লুবাভ ও ম্যাক্স আর্জিয়ার ডিজাইন করা পোশাকে তাই ছিল ঐতিহ্য ও আধুনিকতার মিশেল। আর ফ্যাব্রিকের ক্ষেত্রে মূলত শিফন ও সিল্কের ব্যবহার।

বিশ্বের খ্যাতিমান সব ব্র্যান্ড আর ডিজাইনারদের নতুন নতুন নকশা ও বুনন নিয়ে নিউইয়র্ক ফ্যাশন উইক চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

Update: 2016-02-15 09:54:27, Published: 2016-02-15 09:54:28

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv