আপডেট
১৫-১২-২০১৬, ১৪:২১

নাসিক নির্বাচনে বিশৃঙ্খলা বরদাশত করা হবে না: সিইসি

cec-nganj-final-jpg-ed
কোনো ধরনের পক্ষপাতিত্ব না করে যেকোনো বিশৃংখলা মোকাবিলার জন্য আইন-শৃংখলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ। বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এ নির্দেশ দেন তিনি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে কোনো ধরনের বিশৃঙ্খলা বরদাশত করা হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

তিনি বলেন, নারায়ণগঞ্জে একটি সুন্দর শান্তিপূর্ণ নির্বাচন করতে আমরা সক্ষম। ভোটকেন্দ্র এবারও সুরক্ষিত থাকবে। ভোটের আগের দিন থেকে গণনা শেষ না হওয়া পর্যন্ত কেন্দ্রে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পাহারায় থাকবে। কোনো ধরনের বিশৃঙ্খলা বরদাশত করা হবে না।

আইনশৃঙ্খলাবাহিনীকে উদ্দেশ করে সিইসি বলেন, “আপনারা সকল সন্ত্রাসীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবেন। তবে, অযথা কেউ যেন হয়রানি না হন, সে ব্যাপারেও সতর্ক দৃষ্টি রাখবেন। একজন নিরাপরাধ ব্যক্তিও যেন হয়রানির শিকার না হন।

প্রার্থীদের বক্তব্যের দিকে ইঙ্গিত করে সিইসি বলেন, “এখানে সবাই বলেছেন, তারা কেউ মারামারির পক্ষে নন, হানাহানির পক্ষে নন। কাজে যারাই দুষ্কর্ম করবে তাদের যথাযথ শাস্তির বিধান করতে হবে। এ ব্যাপারে আমরা কোনো ছাড় দেব না।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘যে নির্বাচন আপনারা ২০১১ সালে উপস্থাপন করেছিলেন, সারা বাংলাদেশে সেটা আলোচিত প্রশংসিত হয়েছিল। আমি জিতেছিলাম বলে তাই নয়, কিন্তু একদম নিরপেক্ষ নির্বাচন হয়েছিল; নারায়ণগঞ্জের মানুষ ভোট দিতে পেরেছিলেন। আপনারা এমন সুন্দর নির্বাচন উপহার দেন, যাতে এখানে সরকার কোনো বিতর্কিত না হয়। কারণ, এই নির্বাচন সরকার পরিবর্তনের নির্বাচন নয়, এটা স্থানীয় সরকার নির্বাচন।’

আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে তৃতীয়পক্ষ যেন সুযোগ নিতে না পারে, সেজন্য নির্বাচন কমিশন ও প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী।

তিনি বলেন,‘আমার কোনও ক্যাডার কিংবা বাহিনী নেই। আমি সহিংসতাকে প্রশ্রয় দেই না। কিন্তু তৃতীয়পক্ষ যাতে কোনও কারসাজি করতে না পারে, সেদিকে যেন লক্ষ্য রাখা হয়।’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, ‘নিরাপদে আমরা কি ভোটকেন্দ্রে যেতে পারব, আমরা কি আমাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারব? সেই বিষয়টা আপনারা নিশ্চিত করেন, তাহলে আমরা ভোটকেন্দ্রে যাব এবং ভোট দেব। আমরা মনে করি, নির্বাচন কমিশন এবং প্রশাসন সেই মূল্য দেবেন এবং জনগণের ভোটের অধিকার রক্ষা করবেন।’

আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ সিটি করপোশন নির্বাচন।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে