নাসিকের দ্বিতীয় নির্বাচনে পরিবর্তন হয়েছে অনেক কিছুই

Update: 2016-12-22 08:40:53, Published: 2016-12-22 08:40:54
vote-ncc-jpg-ed


২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠিত হওয়ার পর সে বছরের অক্টোবরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় এর নির্বাচন। এবার দ্বিতীয় নির্বাচনে পরিবর্তন হয়েছে অনেক কিছুই। নির্বাচনে দলীয় প্রতীক ও প্রার্থীর সঙ্গে যুক্ত হয়েছে নতুন ৭০ হাজার ভোট।

শীতলক্ষ্যার কোল ঘেঁষে গড়ে ওঠা নারায়ণগঞ্জে পৌরসভা গঠিত হয় ১৮৭৬ সালে। এর ১শ ৩৫ বছর পর ২০১১ সালে পৌরসভাকে উন্নীত করা হয় সিটি করপোরেশনে। এবার দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে এই সিটির নির্বাচন।

গতবারের চেয়ে প্রায় ৭০ হাজার বেড়ে এবার নারায়ণগঞ্জ নগরীতে মোট ভোটারের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৯শ ৩১। এরমধ্যে পুরুষ ২ লাখ ৩৯ হাজার ৬শ ৬২। আর নারী ভোটার ২ লাখ ৩৫ হাজার ২শ ৬৯। ভোটকেন্দ্র ১৭৪টি।

নির্বাচনে ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ১৫৬ প্রার্থী। ৯টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ৩৮ জন। আর মেয়র পদে প্রার্থী ৭ জন।

বহুল আলোচিত এই নির্বাচনে ভোটেকেন্দ্র ১৭৪টি। ভোটকক্ষ ১,৩০৪। নির্বাচন পরিচালনায় একজন রিটার্নিং অফিসারের সঙ্গে আছেন ৯ জন সহকারী রিটার্নিং অফিসার। প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং অফিসার হিসেবে কাজ করছেন ১হাজার ৪শ ৭৮ কর্মকর্তা। এছাড়া পোলিং অফিসার হিসেবে কাজ করছেন দুইহাজার ৬শ ৮ জন।

দেশে এবারই প্রথম দলীয় প্রতীকে অনুষ্ঠিত হতে যাওয়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের তফসিল ঘোষিত হয় ১৪ ই নভেম্বর। আর ৫ই ডিসেম্বর থেকে শুরু হয়ে ২০ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত চলে আনুষ্ঠানিক প্রচারণা।

Update: 2016-12-22 08:40:53, Published: 2016-12-22 08:40:54

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv