আপডেট
২১-০১-২০১৫, ১৪:২০

নাশকতাকারীদের বিরুদ্ধে অভিযান চলছে, ধরিয়ে দিলে লাখ টাকা

নাশকতাকারীদের বিরুদ্ধে অভিযান চলছে, ধরিয়ে দিলে লাখ টাকা
দেশে সুস্থ রাজনীতির পরিবেশ ফিরিয়ে আনার স্বার্থে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বুধবার সচিবালয়ে আইনশৃঙ্খলা বিষয়ক এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, পেট্রোল বোমা মেরে দাবি আদায় করা গেলে কেউ রাজনীতি করতো না।
নাশকতাকারীদের ধরিয়ে দিলে নগদ ১ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দেন শিল্পমন্ত্রী।

এ সময় তিনি বলেন, 'পেট্রোল বোমায় মানুষ পুড়িয়ে যারা অবরোধ করে তারা মূলত দেশ থেকে রাজনীতিকে বিদায় করতে চায়। সন্ত্রাসী কর্মকাণ্ডের মধ্যদিয়ে তারা নকশালবাদীদের মতো একটি দল সৃষ্টি করতে চায়। দেশে রাজনৈতিক কর্মকাণ্ড বাঁচিয়ে রাখার স্বার্থে এবং রাজনীতিকে পুনরুদ্ধারের স্বার্থে আইনশৃঙ্খলা বাহিনীসহ সকলকে এগিয়ে আসতে হবে।'

এদিকে, অবরোধ হরতালে নাশকতাকারীদের ধরতে তালিকা করে ঢাকায় অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া। তারই অংশ হিসেবে গত রাতে বনানী থেকে শিবির নেতাসহ ৫ জনকে বোমা বানানোর সরঞ্জামসহ আটক করা হয়েছে বলেও জানান তিনি।

বুধবার সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে একটি বেসরকারি এফএম রেডিওর গরিবদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা জানান। এসময় তিনি নৈরাজ্যকারীদের প্রতিহত করতে দেশবাসীকে এগিয়ে আসারও আহ্বান জানান। বোমাবাজদের ধরতে নতুন কোন পদ্ধতিতে অপারেশন চালানো হবে কিনা এমন প্রশ্নে ডিএমপি কমিশনার জানান, ঢাক-ঢোল পিটিয়ে কোন অপারেশন চালানো যায় না। প্রয়োজন অনুযায়ী সব ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, ' দেশবাসীর কাছে আমাদের উদাত্ত আহ্বান আসুন, সকলে মিলে এই সহিংসতা ও নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। দেশের বিরুদ্ধে অবস্থান নিয়ে কারা এই সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে তা আমরা জানি। এ সমস্ত কর্মকাণ্ডে অর্থ যোগানদাতা এবং প্রশ্রয়দাতাদের তালিকা আমাদের কাছে রয়েছে। সে অনুযায়ী তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার কাযক্রম চলছে এবং অব্যাহত থাকবে।'





DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে