নতুন গ্রন্থের মোড়ক উন্মোচনে মুখরিত মেলা

Update: 2015-02-16 21:58:27, Published: 2015-02-16 21:58:27
নতুন গ্রন্থের মোড়ক উন্মোচনে মুখরিত মেলা
অমর একুশে গ্রন্থমেলার ১৬তম দিন। সোমবার মেলায় প্রকাশিত হয়েছে ৯৮টি নতুন গ্রন্থ। এর মধ্যে রয়েছে- ১৭টি উপন্যাস, ৫টি প্রবন্ধ, ২৮টি কবিতা, ১৭টি গল্প, ৫টি ছড়া, ৫টি শিশু সাহিত্য, ২টি ইতিহাস, ১টি গবেষণা, ১টি রম্য ও ধাঁধা, ৩টি ধর্মীয়, ১টি নাটক, ১টি বিজ্ঞান, ১টি সায়েন্স ফিকশন ও অন্যান্য ১১টি বই। আর এ পর্যন্ত মেলায় প্রকাশিত বইয়ের সংখ্যা ২ হাজার ৯৮টি। এছাড়াও রোববার মেলায় প্রকাশিত হয়েছে শাহরিয়ার হোসেনের উপন্যাস 'শেষ অধ্যায়'। নজরুল মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করেন ড. মুহাম্মদ জাফর ইকবাল।
  

এদিকে, প্রতিদিনের মতো সোমবারেও মেলায় নতুন গ্রন্থের মোড়ক উন্মোচন হয়েছে। এদিন মেলায় ১৫টি নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এগুলোর মধ্যে রয়েছে- পার্ল পাবলিকেশন থেকে প্রকাশিত ড. শামসুল আলম রচিত রাজনৈতিক ডামাডোলে স্বপ্ন যাত্রার অর্থনীতি। বইটির মোড়ক উন্মোচন করেন পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল।

এছাড়াও নতুন ৬টি বইয়ের মোড়ক উন্মোচন করেন শামসুজ্জামান খান। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জনপ্রিয় কন্ঠশিল্পী ফাহমিদা নবী, প্রফেসর ডা. মতিউর রহমান মোল্লা, অভিনেতা আ. আজিজ, প্রফেসর ড. মিজানুর রহমান, আহমদ রফিক, অধ্যাপক সৌরভ শিকদার ও ড. মধুশ্রী ভদ্র।

অন্যদিকে, প্রতিদিনের মতো আজও একাডেমি প্রাঙ্গণের মূল মঞ্চে আয়োজন করা হয়েছে আলোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকাল ৪টায় গ্রন্থমেলার মূল মঞ্চে অনুষ্ঠিত হয় অধ্যাপক জিল্লুর রহমান সিদ্দিকী শীর্ষক আলোচনা অনুষ্ঠান। এতে সভাপতিত্ব করেন অধ্যাপক আবুল আহসান চৌধুরী ও প্রবন্ধ উপস্থাপন করেন আহমেদ রেজা।

Update: 2015-02-16 21:58:27, Published: 2015-02-16 21:58:27

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv