আপডেট
০৮-০১-২০১৫, ১১:৫১
বাণিজ্য সময়

দেশে প্রসারিত হয়েছে খণ্ডকালীন চাকরির সুযোগ

দেশে প্রসারিত হয়েছে খণ্ডকালীন চাকরির সুযোগ
একটা সময়ে দেশে খণ্ডকালীন চাকরির তেমন কোন সুযোগ না থাকলেও বর্তমানে অনেকটাই সম্প্রসারিত হয়েছে এর ব্যাপ্তি। যার ফলে কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একদিকে যেমন কাজের সুযোগ বাড়ছে অন্যদিকে এই অভিজ্ঞতা তাদেরকে সহায়তা করছে পরবর্তীতে স্থায়ী চাকুরী লাভে। আর তাই পড়ালেখার পাশাপাশি বাড়তি আয়ের জন্য অনেকেই ঝুঁকছেন খন্ডকালীন বিভিন্ন পেশায়।

পণ্য বাজারজাতকরণের নতুন আইডিয়ার খোঁজ হয় আড্ডার মধ্য দিয়েই। দিন রাতের হিসেব ভুলে নিত্য নতুন চ্যালেঞ্জ নিয়ে এখানে কাজ করেন একঝাঁক আইডিয়াবাজ তরুণ। বলছিলাম দেশের সম্ভাবনাময় মার্কেটিং এবং ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের কথা। যেখানে নতুন পণ্য, ব্রান্ডের চাহিদা আর ভোক্তার পছন্দ-এই তিনটির সমন্বয়ে বাজারজাতকরণ অথবা প্রচারণার কার্যপ্রনালী তৈরি করা হয়। কাজের ভিন্নতার কারণে এখানে একঘেয়েমির সুযোগ নেই। তাই এ পেশায় ক্যারিয়ার গঠনে তরুণদের আগ্রহটা যেন একটু বেশিই।

এশিয়াটিক মার্কেটিং লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ অপারেশন মোহাম্মদ মোসাফিকুন কায়সার বলেন, 'ছাত্র অবস্থায়ই একজন ছাত্র জীবনের কনফিডেন্ট অর্জন করতে পারে, যেকোনো জায়গায় ইন্টারভিউ ফেস করার ক্ষমতা সে রাখে'।

এশিয়াটিক মার্কেটিং লিমিটেডের সহকারী ব্যবস্থাপক রাকিবুল হাসান জোহেব বলেন, 'একএকটি ব্র্যান্ড একএক রকম, ব্রান্ডের সাথে মিল রেখে আমাদের পুরো ক্যাম্পেইনের ডিজাইন করতে হয়, তাই এখানে ক্রিয়েটিভ থিঙ্কিং এর অনেক জায়গা'। তিনি আরও বলেন, 'অন্য চাকুরিতে হয়তো তাকে একটি ব্র্যান্ড নিয়ে কাজ করতে হয়, আর এখানে হয়তো তাকে বছরে ৬টি ব্র্যান্ড নিয়ে কাজ করতে হচ্ছে'।

পণ্যের প্রচারণা কিংবা মার্কেটিংয়ের নতুন আইডিয়াকে বাস্তবে রূপ দেয় এই তরুণরা। তাই দরকার হয় মাঠ পর্যায়ে কাজ করার আগে দরকার নিজেকে একটু ঝালিয়ে নেয়ার। মাত্র দু,চারদিনের প্রশিক্ষণ নিয়েই বিশ্ববিদ্যালয় কিংবা কলেজের শিক্ষার্থীরা নেমে পরবেন খন্ডকালিন বিভিন্ন কাজে। বাড়তি আয় পড়ালেখার খরচ মেটানো ছাড়াও জীবনযাত্রায় আনছে বৈচিত্র্য। তাই শিক্ষার্থীদের অন্যতম পছন্দ এই খন্ডকালিন চাকরি।

কয়েক মাসের মার্কেটিংয়ের এই অভিজ্ঞতা শিক্ষা জীবন শেষে চাকরি পেতে অনেক বেশি সহায়তা করবে নতুন চাকরী প্রার্থীদের। এমনটাই মনে করেন এই সব স্বপ্নচারী তরুণরা।





DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে