দেশের পুঁজিবাজারে রেকর্ড পরিমাণে বেড়েছে সূচকের পয়েন্ট

Update: 2016-12-31 11:36:37, Published: 2016-12-31 11:36:38
dse


দেশের পুঁজিবাজারে রেকর্ড পরিমাণে বেড়েছে সূচকের পয়েন্ট। সপ্তাহ শেষে সূচক ছিলো ৫ হাজার ৩৬ পয়েন্টে। যার প্রভাব ছিলো লেনদেনেও। গেলো সপ্তাহে সর্বোচ্চ লেনদেন ছিলো ১২'শ কোটির ঘরে।

গেলো সপ্তাহে প্রথম কার্যদিবস রোববার সরকারী বন্ধ থাকায় কোন লেনদেন হয়নি ঢাকা স্টক এক্সচেঞ্জ-ডিএসইতে। তবে দ্বিতীয় কার্যদিবস সোমবার ঊর্ধ্বমূখী লেনদেনের মধ্য দিয়ে শুরু হয় সাপ্তাহিক কার্যক্রম। এদিন লেনদেন হয় ১০ হাজার ৮১ কোটি ৮০ লাখ টাকা। যা ছিলো এর আগের সপ্তাহের শেষ কার্যদিবসের চেয়ে ১'শ ৮১ কোটি ৭৪ লাখ টাকা বেশি। এদিন ঊর্ধ্বমূখী প্রবণতায় সূচক ৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৪ হাজার ৯'শ ৯৩ পয়েন্টে।

তৃতীয় কার্যদিবস মঙ্গলবার লেনদেন বেড়ে দাঁড়ায় ১২'শ কোটির ঘরে। এদিন লেনদেন হয় ১২'শ ১০ কোটি ৩৪ লাখ টাকা। যা ছিলো সপ্তাহের সর্বোচ্চ লেনদেন। আর এদিন ৫ হাজারের ঘর ছাড়িয়ে সূচক অবস্থান করে ৫হাজার ১৬ পয়েন্টে।

চতুর্থ কার্যদিবস বুধবার লেনদেন কমে ৯'শ কোটির ঘরে অবস্থান করলেও, শেষ কার্যদিবস বৃহস্পতিবার তা বেড়ে দাঁড়ায় একহাজার কোটির ঘরে। এ দুদিন যথাক্রমে লেনদেন হয়, ৯'শ ৩৮ কোটি ২৮ লাখ ও ১হাজার ৭০ কোটি ৫৮ লাখ টকা। তবে ঊর্ধ্বমূখী প্রবণতায় সূচক ছিলো যথাক্রমে, ৫হাজার ২৭ ও ৫ হাজার ৩৬ পয়েন্টে।

গেলো সপ্তাহে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ২'শ ২১ টির। কমেছে ১০২ টির এবং অপরিবর্তিত ছিলো ৬ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দাম।

গেলো সপ্তাহে দাম বাড়া শীর্ষ প্রতিষ্ঠানগুলোর মধ্যে ছিলো- মোজাফ্ফর হোসাইন স্পিনিং মিলস লিমিটেড, সি এন্ড এ টেক্সটাইল মিলস লিমিটেড, ইবিএল এনআরবি মিউচুয়াল ফান্ড লিমিটেড, দ্যা পেনিনসুলা চিটগাং লিমিটেড এবং জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড।

গেলো সপ্তাহে দাম কমা শীর্ষ প্রতিষ্ঠানগুলোর মধ্যে ছিলো- ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, এইচ আর টেক্সটাইল লিমিটেড, ভ্যানগুয়ার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ান লিমিটেড, রংপুর ফাউন্ডার লিমিটেড এবং রহিমা ফুড কর্পোরেশন লিমিটেড।




Update: 2016-12-31 11:36:37, Published: 2016-12-31 11:36:38

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv