তৌমুরের নাম নিয়ে বিতর্ক

Update: 2016-12-21 21:49:32, Published: 2016-12-21 21:49:33
toimour
সাইফিনা দম্পতির ঘর আলো করে এসেছে নতুন অতিথি। গত মঙ্গলবার সকালে মুম্বাইয়ের একটি হাসপাতালে জন্ম হয় তৈমুরের আলি খান পাতৌদির। এরই মধ্যে কারিনার সঙ্গে নবজাতকের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। এতে দেখা যাচ্ছে, ছেলের মাথায় চুমু খাচ্ছেন বেবো। তবে পাতৌদি বা কাপুর পরিবারের পক্ষ থেকে ছবিটির সত্যতা নিশ্চিত করেনি বলে খবর প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

এদিকে কারিনা ও সাইফের ছেলের নাম ঘোষণার পর থেকে মাইক্রো ব্লগিং সাইট টুইটারে এই মধ্যে শুরু হয়ে গেছে হুলুস্থুল। অনেকেই বর্ণবাদী কমেন্ট করেছেন সাইফিনা দম্পতিকে নিয়ে। এ দলে পরেশ রাওয়ালসহ বলিউডের অনেক অভিনেতাও আছেন।

তাদের অভিযোগ কেন এ দম্পতি তাদের সন্তানের নাম ১৪ শতকের এমন একজন দুর্ধর্ষ যোদ্ধার নামে রাখলেন যার হাতে ভারত বর্ষের হাজার হাজার মানুষ নিহত হয়েছে।

তবে নাম রাখার বিষয়ে সমালোচকদের বিরোধিতা করে টুইট করেছেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ।

'শিশুর নাম রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার কেবল তার বাবা-মায়ের। অথবা এমন কারো যাকে তারা অনুমতি দেয়। অন্যদের মন্তব্য কেন গুরুত্বপূর্ণ?' নিজের টুইটে সাইফ-কারিনাকে অভিনন্দনও জানান এ রাজনৈতিক নেতা।

উল্লেখ্য তৌমুর লং নামে একজন পরাক্রমশালী তুর্কি-মোঙ্গল সেনাধ্যক্ষ ছিলেন যিনি পশ্চিম ও মধ্য এশিয়ায় তার সম্রাজ্য গড়ে তুলেছিলেন।

Update: 2016-12-21 21:49:32, Published: 2016-12-21 21:49:33

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv