ডিএসইতে সপ্তাহজুড়ে সূচক এবং লেনদেনের নিম্নমুখী প্রবণতা

Update: 2016-04-30 11:21:09, Published: 2016-04-30 11:21:09
dse


সূচক এবং লেনদেনের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে গেলো সপ্তাহে কার্যক্রম শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সপ্তাহশেষে সূচক কমলেও বাড়ে লেনদেন। সপ্তাহশেষে লেনদেন বাড়ে ১শ' ৩৪ কোটি ৭১ লাখ টাকা, সূচক কমে ১শ' ৪৩ পয়েন্ট।

সপ্তাহের প্রথম কার্যদিবস ডিএসই'তে লেনদেন হয় ৩শ' ৭ কোটি ৫১ লাখ টাকা, যা এর আগের সপ্তাহের শেষ কার্যদিবসের চেয়ে ১'শ ৯ কোটি ৪০ লাখ টাকা কম। এদিন সূচক ছিলো ৪ হাজার শ' ৩৮ পয়েন্ট। সূচকের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ হলেও লেনদেনের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বনিম্ন।

দ্বিতীয় কার্যদিবস থেকে চতুর্থ কার্যদিবস পর্যন্ত লেনদেন একটু একটু করে বাড়তে থাকলেও কমতে থাকে সূচক। এ তিন দিন লেনদেন ৩শ' কোটির ঘরেই থাকে। পঞ্চম কার্যদিবস লেনদেন হয় ৪শ' ৪২ কোটি ২২ লাখ টাকা, এদিন সূচক ছিলো ৪ হাজার ১শ' ৯৫ পয়েন্ট। লেনদেনের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ হলেও সূচকের পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বনিম্ন।

গেলো সপ্তাহে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৫৬ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। কমেছে ২শ' ৫৩ টির এবং অপরিবর্তিত ছিলো ১৬ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

গেলো সপ্তাহে শেয়ারের দাম বাড়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিলো ইস্টার্ন লুব্রিকেন্টস, মিরাকল ইন্ডাস্ট্রিজ, স্ট্যান্ডার্ড সিরামিক, আইপিডিসি এবং মুন্নু স্টাফলার্স। অন্যদিকে, শেয়ারের দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্স কোম্পানি, ফার্স্ট ফিন্যান্স, সাফকো স্পিনিং, বিচ হ্যাচারি এবং রিজেন্ট টেক্সটাইল মিলস উল্লেখযোগ্য।

Update: 2016-04-30 11:21:09, Published: 2016-04-30 11:21:09

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv