ট্রেনের শিডিউল বিপর্যয়ে দুর্ভোগে যাত্রীরা

Update: 2015-01-21 13:47:42, Published: 2015-01-21 13:47:42
ট্রেনের শিডিউল বিপর্যয়ে দুর্ভোগে যাত্রীরা


ট্রেনের শিডিউল বিপর্যয় যেনো কমছেই না। দূরপাল্লার যানবাহনে যেখানে আতংক ভর করছে সেখানে অনেকটাই ভরসার জায়গা রেল। কিন্তু সেখানেও ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। অতিরিক্ত ভিড় কমে আসলেও শিডিউল বিপর্যয়ে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রীরা।

২০ দলের টানা অবরোধের সাথে ঢাকা ও খুলনা বিভাগের হরতালে ভোগান্তি বেড়েছে যাত্রীদের। নাশকতার আশঙ্কায় ঢাকা ছাড়তে ট্রেনকেই বেছে নিচ্ছেন অনেকে। কিন্তু এখানেও অপেক্ষার যেন শেষ নেই। চলমান অবরোধ, নাশকতা, পাইলটিং ব্যবস্থা আর ঘন কুয়াশার কারণে অনির্দিষ্ট সময়ের বিলম্বে রয়েছে কোন কোন ট্রেন। আর ঠিক সময়ে হাতে গোনা কয়েকটি ট্রেন ছেড়ে গেলেও স্বাভাবিক হয়নি গত কয়েকদিনের ট্রেনের শিডিউল বিপর্যয়।

এদিকে, বরাবরের মতো রেলওয়ে কর্তৃপক্ষের একই কথা, যাত্রী নিরাপত্তাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। পাশাপাশি দাবি, শিডিউল বিপর্যয় কমিয়ে আনতে কাজ চলছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী বলেন, উত্তারঞ্চলের দু'একটি ট্রেন বিলম্বে চলছে। নিরাপত্তার কথা বিবেচনায় রেখেই রাতে ট্রেন কিছুটা বিলম্বে ও সতর্কতার সাথে চলছে।

অন্যদিকে, রাজধানীর বাস টার্মিনালগুলোতে যাত্রী সংখ্যা ছিল কম। এ কারণে সময় মেনে চলছে না বিভিন্ন অঞ্চলের বাস। জীবনের ঝুঁকি নিয়ে যারা ঢাকা ছাড়ছেন দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের।

সরকারের পক্ষ থেকে পুলিশি নিরাপত্তায় দূরপাল্লার বাস ছাড়ার কথা জানানো হলেও আতঙ্ক কাটছে না সাধারণ মানুষের।

Update: 2015-01-21 13:47:42, Published: 2015-01-21 13:47:42

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv