টাইগারদের সূচিতে আসছে পরিবর্তন, বাড়বে ব্যস্ততা

Update: 2017-01-10 00:22:20, Published: 2017-01-10 00:22:21
bd-fixture


বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সম্ভাব্য সূচি চূড়ান্ত হয়েছে। আগামী ৭ মার্চ প্রথম টেস্ট দিয়ে শুরু হবে এক মাস ব্যাপী পূর্ণাঙ্গ এই সিরিজ। যদিও শ্রীলঙ্কা কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনো বিষয়টি নিশ্চিত করা হয়নি।

এদিকে আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৪ দলের দুটি ও বাংলাদেশকে নিয়ে এ বছরেই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ আয়োজনে বিসিবি জোর চেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন নাজমুল হাসান পাপন।

সাম্প্রতিক সময়ের মধ্যে এ বছরই আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ। চলমান নিউজিল্যান্ড সিরিজ শেষেই ভারতে ঐতিহাসিক টেস্ট খেলবে টাইগাররা। এরপরই মার্চের শুরুতে শ্রীলঙ্কায় পূর্নাঙ্গ সফরে যাবে সাকিব-তামিমরা। যদিও আনুষ্ঠানিকভাবে এখনো সেই সিরিজের সূচি চূড়ান্ত হয়নি। কিন্তু শ্রীলঙ্কার কিছু গণমাধ্যমে এরই মধ্যে প্রকাশিত হয়েছে প্রতীক্ষিত এই সিরিজের খসড়া সূচি। ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ২টি টোয়েন্টির এই সিরিজ শুরু হবে ৭ মার্চ।

গল আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্টের পর, ১৫ মার্চ কলম্বোর পি সারা ওভাল মাঠে হবে দ্বিতীয় টেস্ট। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি হবে হাম্বানটোটায়। আর শেষ ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে। আর দুটি টি টোয়েন্টি ম্যাচের ভেন্যু কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম।

টাইগার ভক্তদের জন্য সুখবর আছে আরও। এ বছরে দেশের মাটিতে বাংলাদেশের আন্তর্জাতিক কোনো ওয়ানডে হবার সম্ভাবনা খুব ক্ষীণ থাকলেও, সেই সুযোগ হচ্ছে দ্রুতই। দীর্ঘ দিন পর আবারো ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। জুনে চ্যাম্পিয়ন্স ট্রফির পর, দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসতে পারে অস্ট্রেলিয়া। সেই সিরিজের পরেই র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দুটি দল নিয়ে হবে ত্রিদেশীয় সিরিজ।

এছাড়া আইসিসি'র এফটিপি অনুযায়ী পাকিস্তানেরও বাংলাদেশ সফরে আসার কথা আছে। শেষ পর্যন্ত সেই সিরিজও যদি আলোর মুখ দেখে তাহলে বলাই যায় বছরের পুরোটাই ব্যস্ত থাকবে টাইগাররা।




Update: 2017-01-10 00:22:20, Published: 2017-01-10 00:22:21

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv