জার্মানিতে ঐতিহ্যবাহী স্লেড রেস অনুষ্ঠিত

Update: 2017-01-08 23:29:21, Published: 2017-01-08 23:29:22
sled-race-1


জার্মানিতে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী স্লেড রেস। শুক্রবার গারমিশ পার্টেনকিরশেনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চরম রোমাঞ্চে ঠাসা এই প্রতিযোগিতায় এবার চ্যাম্পিয়ন হয়েছে "দো আন-হেইমলিশ ফেইরি-জেন" নামের স্থানীয় একটি দল। দর্শক কিছুটা ভিন্ন ধাঁচের এই রেসের খবর থাকছে এবারের প্রতিবেদনে।

নি:সন্দেহে চরম রোমাঞ্চকর একটি খেলা স্লেড রেস। কিন্তু উদ্দাম আর উত্তেজনায় ঠাসা থাকলেও, এই রেসের প্রতিটি ভাজে রয়েছে বিপদ। তারপরও এই চ্যালেঞ্জটা বোধ হয় বেশ ভালই উপভোগ করেন অংশগ্রহণকারীরা।

রেসটিতে পাহাড়ের গাঁ বেয়ে নেমে আসতে হয় প্রতিযোগীদের। কোন জ্বালানি না থাকলেও, গতির কোন অভাব হয়না স্লেডগুলোতে। কেননা তিন থেকে চার জন বহনকারী এই বাহন গুলো শুভ্র বরফের উপর দেয়ে খাড়া নেমে আসে নিচের নিচের দিকে।

বার্ষিক এই প্রতিযোগিতায় এবার অংশ নিয়েছিল ৮৮টি দল। এই লড়াইয়ে প্রতিটি দলকে পাড়ি দিতে হয় ১ কিলোমিটার পথ। আর এই পথ অতিক্রম করতে তারা দৌড় শুরু করেছিলেন সমুদ্র পৃষ্ঠ থেকে প্রায় ১৬০ মিটার উপর থেকে।

ঐতিহ্যবাহী এই স্লেডগুলো তৈরি করা হয় কাঠ দিয়ে। আর সেগুলোর মাথায় সংযুক্ত করা হয় পাহাড়ি ছাগলের শিংয়ে প্রতিকৃতি। যার প্রতিটি ভাজেই লক্ষণীয় বাভারিয়নদের সংস্কৃতি। তাই এই প্রতিযোগিতাটি বেশ উপভোগ করেন দর্শনার্থীরা।

গারমিশ পার্টেনকিরশেনের বাইরের অনেক প্রতিযোগী অংশ নিলেও, এবার চ্যাম্পিয়ন হয়েছে "দো আনহেইমলিশ ফেইরিজেন" নামের স্থানীয় একটি দল।




Update: 2017-01-08 23:29:21, Published: 2017-01-08 23:29:22

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv