জাতির কল্যাণে একযোগে কাজ করতে প্রবাসীদের প্রতি আহ্বান

Update: 2016-12-17 17:51:05, Published: 2016-12-17 17:51:07
usa-bijoy-5pm-1


শত প্রতিকূলতা মোকাবেলা করে বাংলাদেশ তার সুনিশ্চিত গন্তব্যে পৌঁছাবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। নিউইয়র্কে জাতিসংঘ বাংলাদেশ মিশন আয়োজিত বিজয় উৎসবের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। দেশ ও জাতির কল্যাণে প্রবাসীদের একযোগে কাজ করে যাওয়ার আহ্বান। এদিকে, বিজয় দিবস উপলক্ষ্যে শহরের অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রবাসী মুক্তিযোদ্ধারা।

লাখো বাঙ্গালির রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশ সময়ের সিড়ি বেয়ে এসে পা রেখেছে স্বাধীনতার ৪৫ বছরে। আর এ অর্জনকে উদযাপন করতে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় নিউইয়র্কে জাতিসংঘ বাংলাদেশ মিশনের বিজয় উৎসবের আনুষ্ঠানিকতা।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

ক্রমবর্ধমান জনসংখ্যা নিয়েও বাংলাদেশ সফলতার সাথে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে এমন মনোভাব প্রকাশ করার পাশাপাশি ভারতের মত উন্নত দেশের সাথেও বাংলাদেশের তুলনা করেন তিনি।

প্রবাসে থেকেও নিজ দেশের কল্যাণের জন্য সবাইকে একযোগে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি ও শান্তি কামনা করে উপস্থিত অতিথিদের বক্তব্যের পর নৈশ ভোজের মধ্য দিয়ে শেষ হয় এ আয়োজন।

অন্যদিকে, নিউ ইয়র্কে বসবাসকারী মুক্তিযোদ্ধারা একত্রিত হয়ে মুক্তিযোদ্ধাদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজার অস্থায়ী স্মৃতিসৌধে। সেখানে মুক্তিযোদ্ধারা বলেন, শহীদদের স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

Update: 2016-12-17 17:51:05, Published: 2016-12-17 17:51:07

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত (সাম্প্রতিক)


সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv