চুল পড়া কমাতে পেঁয়াজের রস

Update: 2016-01-26 14:39:14, Published: 2016-01-26 14:39:15
onion-juice-for-hair-
চুল পড়া রোধে দারুণ কার্যকর একটি উপাদান হল পেঁয়াজ। পেঁয়াজের রস মাথায় নতুন চুল গজাতেও সাহায্য করে।

পেঁয়াজের রস ও নারিকেল তেল: সাধারণত নারিকেল তেল চুল পড়ার বিরুদ্ধে যুদ্ধ করে। এর সঙ্গে পেঁয়াজের রস মেশালে এটি চুল পড়া রোধ করে। দুই টেবিল চামচ নারিকেল তেলের সঙ্গে এক টেবিল চামচ পেঁয়াজের রস মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে কিছুক্ষণ পর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস ও মধু: খুশকি দূর করার সবচেয়ে ভালো উপায় হচ্ছে পেঁয়াজের রস ও মধুর মিশ্রণ। এটি চুল পড়ার বিরুদ্ধে যুদ্ধ করে। সঙ্গে সঙ্গে দ্রুত চুল বৃদ্ধিও করে। সমপরিমাণ পেঁয়াজের রস ও মধু মিশিয়ে চুলে লাগান। এক ঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস ও গরম পানি: চুলের সমস্যা সমাধানে পেঁয়াজের রসের সঙ্গে গরম পানি মিশিয়ে লাগাতে পারেন। পেঁয়াজের রসের সঙ্গে পর্যাপ্ত পরিমাণ গরম পানি মেশান। মিশ্রণটি চুলে শ্যাম্পু করার পর লাগান।

পেঁয়াজের রস ও বাদাম তেল: চুলের উজ্জ্বলতা বৃদ্ধিতে বাদাম তেল খুবই গুরুত্বপূর্ণ। যখন এটি পেঁয়াজের রসের সঙ্গে যুক্ত করা হয় তখন চুল পড়ার বিরুদ্ধে যুদ্ধ করে। এই মিশ্রণটি চুলের শক্তি যোগায় ও সুস্থ চুল বৃদ্ধি করে।

পেঁয়াজের রস ও জলপাই তেল: চুল পড়া রোধে সবচেয়ে কার্যকর উপায় হচ্ছে পেঁয়াজের রস ও জলপাইয়ের তেল। পেঁয়াজের রস ও জলপাইয়ের তেল মিশিয়ে মাথার তালুতে লাগান। কিছুক্ষণ পর চুলে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

Update: 2016-01-26 14:39:14, Published: 2016-01-26 14:39:15

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv