গত সপ্তাহে সূচক বেড়েছে ২০ পয়েন্ট

Update: 2016-01-16 11:25:14, Published: 2016-01-16 11:25:14
dse


সূচক এবং লেনদেনের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে গেলো সপ্তাহে কার্যক্রম শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সপ্তাহের মাঝামাঝিতে কমলেও শেষদিকে বাড়ে সূচক এবং লেনদেনের পরিমাণ। সপ্তাহ শেষে লেনদেন বাড়ে ৮৪ কোটি ৫৫ লাখ টাকা, সূচক বাড়ে ২০ পয়েন্ট।

গেলো সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ডিএসই'তে লেনদেন হয় ৬০৮ কোটি ৩ লাখ টাকা, যা এর আগের সপ্তাহের শেষ কার্যদিবসের চেয়ে ৩৫ কোটি ৩০ লাখ টাকা কম। এদিন সূচক ছিলো ৪ হাজার ৬৭৪ পয়েন্ট। দ্বিতীয় কার্যদিবস লেনদেন কমে দাঁড়ায় ৫২৭ কোটি ১৪ লাখ টাকা। এদিন সূচক ছিল ৪ হাজার ৬৬৩ পয়েন্ট। লেনদেন এবং সূচকের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বনিম্ন।

তৃতীয় কার্যদিবস লেনদেন এবং সূচক বাড়লেও লেনদেন রয়ে যায় ৫শ' কোটির ঘরে। চতুর্থ কার্যদিবস ডিএসই'তে লেনদেন হয় ৭ ৪৩ কোটি ৮৭ লাখ টাকা, এদিন সূচক ছিলো ৪ হাজার ৬৮৬ পয়েন্ট। লেনদেনের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। পঞ্চম এবং শেষ কার্যদিবস লেনদেন আবারো কমে ৬শ' কোটির ঘরে পৌঁছায়। তবে সূচক পৌঁছায় পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ ৪ হাজার ৬৯৪ পয়েন্টে।

লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১শ' ৯৭ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। কমেছে ১শ' ১৮ টির এবং অপরিবর্তিত ছিলো ১৩ টি প্রতিষ্ঠানের শেয়ার এবং মিউচুয়াল ফান্ডের দাম।

গেলো সপ্তাহে শেয়ারের দাম বাড়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিলো ইউনাইটেড ইনস্যুরেন্স, দ্যা ঢাকা ডাইং, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, টুং হাই নিটিং অ্যান্ড ডাইং এবং তাকাফুল ইসলামী ইনস্যুরেন্স। অন্যদিকে, শেয়ারের দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন,বিডি থাই অ্যালুমিনিয়াম, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, আইটি কনসালটেন্ট এবং সিটি ব্যাংক উল্লেখযোগ্য।




Update: 2016-01-16 11:25:14, Published: 2016-01-16 11:25:14

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv