SOMOYNEWS.TV

টিভি দেখতে ক্লিক করুন

গত সপ্তাহে শেয়ারের দাম বেড়েছে ১৪৭টির, কমেছে ১৫১টি

Update: 2016-05-14 11:39:58, Published: 2016-05-14 11:39:59
dse
লেনদেনের উর্ধ্বমুখী এবং সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে গেলো সপ্তাহে কার্যক্রম শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সপ্তাহের মাঝামাঝিতে কিছুটা বাড়লেও শেষদিকে কমে লেনদেনের পরিমাণ। তবে সূচক কমার ধারা অব্যাহত থাকে শেষ কার্যদিবস পর্যন্ত। সপ্তাহশেষে লেনদেন কমে ৮৫ কোটি ৮৮ লাখ টাকা, সূচক কমে ৪২ পয়েন্ট।

গেলো সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ডিএসই'তে লেনদেন হয় ৩শ' ৯৭ কোটি ১৭ লাখ টাকা, যা এর আগের সপ্তাহের শেষ কার্যদিবসের চেয়ে ৮০ কোটি ৯৫ লাখ টাকা কম। এদিন সূচক ছিলো ৪ হাজার ৩৪০ পয়েন্ট। সূচকের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। দ্বিতীয় কার্যদিবস লেনদেন বেড়ে দাঁড়ায় ৪৯৩ কোটি ৯৬ লাখ টাকা। লেনদেনের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। এদিন কিছুটা কমে সূচক।

তৃতীয় কার্যদিবস লেনদেন কমলেও তা থাকে ৪শ' কোটির ঘরেই। চতুর্থ কার্যদিবস লেনদেন কমে ৩শ' কোটির ঘরে পৌঁছায়। এদিন সূচক ছিল ৪ হাজার ৩১৮ পয়েন্ট। পঞ্চম এবং শেষ কার্যদিবস লেনদেন কমে দাঁড়ায় ৩১১ কোটি ২৯ লাখ টাকা। এদিন সূচক কমে দাঁড়ায় ৪ হাজার ২৯৮ পয়েন্ট। সূচকের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বনিম্ন।

গেলো সপ্তাহে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১৪৭ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম, কমেছে ১৫১ টির এবং অপরিবর্তিত ছিলো ২৯ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দাম।

গেলো সপ্তাহে শেয়ারের দাম বাড়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিল প্রাইম ইসলামী লাইফ, বিএসসি, ফার ইস্ট নিটিং এন্ড ডাইং ইন্ডাস্ট্রিজ, জিএসপি ফিন্যান্স কোম্পানি এবং শাহজিবাজার পাওয়ার। অন্যদিকে, শেয়ারের দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে যমুনা ব্যাংক, ঢাকা ব্যাংক, ইস্টল্যান্ড ইন্সুরেন্স, রিপাবলিক ইন্সুরেন্স কোম্পানি এবং মাইডাস ফিন্যান্সিং উল্লেখযোগ্য।

Update: 2016-05-14 11:39:58, Published: 2016-05-14 11:39:59

More News
loading...

সর্বশেষ সংবাদ


loading...

Contact Address

89, Bir Uttam CR Dutta Road,
Banglamotor, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে