• সদ্যপ্রাপ্তলন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে ছুরিকাঘাতে এক পুলিশ আহত। পুলিশের গুলিতে হামলাকারী নিহত

গত সপ্তাহে দাম বেড়েছে ১৬৩ টি প্রতিষ্ঠানের

Update: 2016-03-12 11:21:25, Published: 2016-03-12 11:21:26
dse

সূচক এবং লেনদেনের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে গেলো সপ্তাহে কার্যক্রম শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সপ্তাহের মাঝামাঝিতে কিছুটা কমলেও শেষে বাড়ে লেনদেন এবং সূচকের পরিমাণ। সপ্তাহ শেষে লেনদেন বাড়ে ৮৩ কোটি ১৯ লাখ টাকা এবং সূচক বাড়ে ৪৯ পয়েন্ট।

গত সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ডিএসই'তে লেনদেন হয় ৩শ' কোটি ২০ লাখ টাকা। যা এর আগের সপ্তাহের শেষ কার্যদিবসের চেয়ে ৩৬ কোটি ৭৬ লাখ টাকা কম। এদিন সূচক ছিলো ৪ হাজার ৪৭২ পয়েন্ট। লেনদেন এবং সূচকের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস লেনদেন কিছুটা বেড়ে ৩১০ কোটি ৯৫ লাখ টাকায় পৌঁছায়। তৃতীয় কার্যদিবস লেনদেন আবারো কমে ৩শ' কোটির ঘরে পৌঁছায়।

চতুর্থ কার্যদিবস লেনদেন বেড়ে দাঁড়ায় ৩১৩ কোটি ৮৩ লাখ টাকা। এদিন সূচক ছিলো ৪ হাজার ৪৫৭ পয়েন্ট। পঞ্চম এবং শেষ কার্যদিবস লেনদেন বেড়ে পৌঁছায় ৩৮৩ কোটি ৩৯ লাখ টাকা। এদিন সূচক ছিলো ৪ হাজার ৪৮৪ পয়েন্ট। লেনদেন এবং সূচকের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। সপ্তাহজুড়ে একটু একটু করে বাড়তে থাকে সূচক।

গত সপ্তাহে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১৬৩ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। কমেছে ১২৪ টির এবং অপরিবর্তিত ছিলো ৩৮ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দাম।

গত সপ্তাহে শেয়ারের দাম বাড়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিল ইস্টার্ন লুব্রিকেন্টস, জেমিনি সি ফুড, লিব্রা ইনফিউশনস, সিএমসি কামাল এবং ন্যাশনাল ফিড মিল। অন্যদিকে, শেয়ারের দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে জিপিএইচ ইস্পাত, আইপিডিসি, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস. রিলায়েন্স ইনস্যুরেন্স এবং বাংলাদেশ ল্যাম্পস উল্লেখযোগ্য।

Update: 2016-03-12 11:21:25, Published: 2016-03-12 11:21:26

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত (সাম্প্রতিক)


Contact Address

89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv