আপডেট
২৪-০২-২০১৭, ০৮:৫৮

খুলনায় এমপির পরিবারের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

khul-land-8am
খুলনা-৬ আসনের সংসদ সদস্য শেখ নুরুল হকের পরিবারের বিরুদ্ধে স্থানীয় আওয়ামী লীগের এক নেতার পরিবারকে উৎখাতের চেষ্টার অভিযোগ উঠেছে। এক বছরেরও বেশি সময় আগে কয়েক ফুট উঁচু দেয়াল তুলে ওই নেতার বাড়িতে আসা-যাওয়ার পথ বন্ধ করে দেয়া হয়েছে। ফলে অনেকটা অবরুদ্ধ জীবনযাপন করছেন আব্দুল আজিজ গোলদারের পরিবার। এ ঘটনায় আদালতে পাল্টাপাল্টি মামলাও হয়েছে। অবশ্য সংসদ সদস্য জমিটি হিন্দু সম্পত্তি দাবি করে এ বিষয়ে সরাসরি নিজের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন।

খুলনা পাইকগাছা উপজেলার সরল গ্রামের বাসিন্দা ও পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ গোলদার। পৈত্রিক সূত্রে ২০ শতাংশ জমির মালিক তিনি। গত ৩০ বছর ধরে ওই জমিতে বসবাস করে আসছেন। ওই জমির পাশে অর্পিত সম্পত্তির ৫০ শতাংশ স্থানীয় সংসদ সদস্য নূরুল হকের ছেলে মনিরুল হককে লিজ দেয়ার পর শুরু হয় জমি নিয়ে বিরোধ। কারণ মেপে দেখা যায় সেখানে জমি আছে ৩০ শতাংশ।

ফলে তারা দাবি করছে আজিজ গোলদারের বসত বাড়ির ২০ শতাংশ তাদের। এরপর ২০১৬ সালের জানুয়ারি মাসে মাত্র ৪ দিনের মধ্যে পুরো জায়গায় ১৪ ফুট দেয়াল তুলে দেয়া হয়। বন্ধ করে দেয়া হয় আজিজ গোলদাররে যাতায়াতের সব পথ।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদনসহ সব ধরনরে উদ্যোগ নেয়া হলেও কোন সমাধান হয়নি।

আব্দুল আজিজের স্বজন ও প্রতিবেশীদের দাবি জায়গা ছেড়ে দেয়ার জন্য বারবার জীবন নাশের হুমকি দেয়া হচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে মই বেয়ে এবং দেয়ালের নিচ দিয়ে চলাচল করায় মানবেতর জীবন যাপন করছেন তারা।

এদিকে সংসদ সদস্য নুরুল হক মুঠোফোনে সময় সংবাদের প্রতিবেদককে এ বিষয়ে তার ছেলের সম্পৃক্ততার কথা জানান। এ সময় জমিটি নিজের বলেও দাবি করেন।

এ ঘটনায় উভয়পক্ষ পাল্টাপাল্টি মামলা দায়রে করেছে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে