ক্রিকেট বিশ্বকাপের রোল অব অনার

Update: 2015-03-30 00:49:56, Published: 2015-03-30 00:49:57
roll-of-honour
আইসিসি ক্রিকেট বিশ্বকাপ মানেই ক্রিকেট বিশ্বে উত্তেজনার আমেজ। সেই আমেজকে পেছনে ফেলেই আজ পর্দা নামলো ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের। দর্শক এবার আমরা দেখে নেবো এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়ে যাওয়া ক্রিকেট বিশ্বকাপের রোল অব অনার।

১৯৭৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথম বিশ্বকাপ ক্রিকেটের শিরোপা নিজেদের করে নেয় ওয়েস্ট ইন্ডিজ। এরপর ১৯৭৯ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত বিশ্বকাপ ট্রফি জেতে ক্যারিবীয়রা। ১৯৮৩ বিশ্বকাপে টানা দুইবারের বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মত চ্যাম্পিয়ন হয় ভারত। ১৯৮৭ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের স্বাদ নেয় অস্ট্রেলিয়া। এরপর ১৯৯২ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় পাকিস্তান। ১৯৯৬ বিশ্বকাপে অজিদের হারিয়ে চ্যাম্পিয়ন হয় শ্রীলঙ্কা।

এরপর ১৯৯৯ বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ আবারো ঘরে তোলে অস্ট্রেলিয়া। ২০০৩ বিশ্বকাপেও ভারতকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত ট্রফি জেতে অজিরা। এরপর ২০০৭ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারিয়ে আবারো চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। ২০১১ বিশ্বকাপে লঙ্কানদের হারিয়ে দ্বিতীয়বারের মত বিশ্বকাপ জয় করে নেয় ভারত।

আর শেষ ২০১৫ বিশ্বকাপে নিজেদের মাটিতেই নিউজিল্যান্ডকে হারিয়ে পঞ্চমবারের মত বিশ্বকাপের মুকুট পড়ে অস্ট্রেলিয়া।

Update: 2015-03-30 00:49:56, Published: 2015-03-30 00:49:57

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv