ক্রিকেট অস্ট্রেলিয়ার হালচিত্র

Update: 2015-01-20 01:10:18, Published: 2015-01-20 01:10:18
 ক্রিকেট অস্ট্রেলিয়ার হালচিত্র
ফেব্রুয়ারির ২১ তারিখের মধ্যেই অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক পুরোপুরি ফিট হয়ে মাঠে নামতে পারবেন বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার দলের ফিজিও। অন্যদিকে ভারতের রোহিত শর্মার সাথে বাক-বিতণ্ডায় জড়ানো পর, আইসিসির ৫০ শতাংশ জরিমানার পর ডেভিড ওয়ার্নারকে সতর্ক করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এছাড়া স্লো ওভার রেটের কারণে এক ম্যাচ নিষিদ্ধ হওয়ায়, ত্রিদেশীয় সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলতে পারবেন না জর্জ বেইলি।

প্রিয় বন্ধু ও সতীর্থ ফিলিপ হিউজের মৃত্যুর পর, ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন মাইকেল ক্লার্ক। তবে বিশ্বকাপের কথা চিন্তা করেই, তড়িঘড়ি করে অস্ত্রোপচার করান তিনি। যার জন্য সিরিজের পরের তিন টেস্ট ও চলমান ত্রিদেশীয় সিরিজেও খেলতে পারছেন না অজিদের বিশ্বকাপ দলে থাকা ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার। তবে পুরোদমে চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া।

তবে সোমবার অস্ট্রেলিয়া দলের ফিজিও অ্যালেক্স কুনতোরিস জানিয়েছেন, বিশ্বকাপের আগেই পুরোপুরি ফিট হয়ে যাবেন ক্লার্ক। স্বাগতিকদের প্রথম ম্যাচ ১৪ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে। সে ম্যাচে খেলতে না পারলেও, ২১ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে ম্যাচেই ক্লার্ক মাঠে ফিরতে পারবেন বলে জানান তিনি।

এদিকে ত্রিদেশীয় সিরিজে ভারতের বিপক্ষে ম্যাচে স্লো ওভার রেটের কারনে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন, এই সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেয়া জর্জ বেইলি। এছাড়া তার ম্যাচ ফি'র ২০ শতাংশ জরিমানাও করেছে আইসিসি। ফলে শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না এই ব্যাটস্যমান। তবে বেইলির পরিবর্তে দলে কে আসবেন এবং নেতৃত্ব কাকে দেয়া হবে, এ বিষয়ে এখনো কিছুই জানানো হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে। তবে ধারনা করা হচ্ছে স্টিভেন স্মিথকেই দায়িত্ব দেয়া হবে।

অন্যদিকে রোহিত শর্মার সাথে বাক বিতণ্ডায় জড়ানোতে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে ম্যাচ ফি'র ৫০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। গেলো রোববার মেলবোর্নে অস্ট্রেলিয়া ভারতের মধ্যকার খেলায় ওভার থ্রো থেকে ভারতীয় ব্যাটসম্যানদের রান নেয়া প্রসঙ্গে কথা কাটাকাটির জন্য তাকে এ শাস্তি পেতে হলো। এছাড়া বার বার বিতর্কে জড়ানো ওয়ার্নারকে সতর্ক করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াও। সেই সঙ্গে ভবিষ্যতে তাকে সংযত আচরণের পরামর্শও দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।

Update: 2015-01-20 01:10:18, Published: 2015-01-20 01:10:18

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv