কুমিল্লা-বরিশাল ফাইনালের পথ পরিক্রমা

Update: 2015-12-15 00:32:58, Published: 2015-12-15 00:32:59
bpl-road-to-final


প্রস্তুত দুই ফাইনালিস্ট। এবার শুধু মাঠের লড়াইয়ের অপেক্ষা। আসরের শুরুতে কাগজে কলমে খুব একটা শক্তিশালী না হলেও, মাশরাফির বুদ্ধিদীপ্ত অধিনায়কত্বে সবার আগে ফাইনালের মঞ্চে নাম লিখায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অন্যদিকে, পুরো আসরে একের পর একের চমক দেখানো বরিশাল বুলসও কোন অংশে কম নয়।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যাদের এবারের বিপিএল আসরের যাত্রাই শুরু হয়েছে হার দিয়ে। তার ওপর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার পুরনো ইনজুরি নতুন দু:শ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিলো কুমিল্লার শিবিরে। কিন্তু যে দলের অধিনায়কত্বের দায়িত্বে আছেন খোদ মাশরাফি। তাদের চিন্তা করার যে কিছুই নেই তা আবারো প্রমাণ হয়।

তাইতো ২য় ম্যাচেই ম্যাশের অধিনায়কত্বে জয় তুলে নেয় ভিক্টোরিয়ান্স। টানা তিন ম্যাচে জয় তুলে নেয়ার পর আবারো হার বরণ করতে হয় মাশরাফির কুমিল্লাকে। এরপর নিজেদের ৯ম ম্যাচে সাকিবের রংপুর রাইডার্সের কাছে ২১ রানের হার। এছাড়া, বিপিএলের পুরো আসরে আর কোন হারের মুখ দেখতে হয়নি মাশরাফির দলকে।

তাই পয়েন্ট টেবিলে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে শীর্ষে থাকার পাশাপাশি প্লে অফ পর্ব নিশ্চিত করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর প্রথম কোয়ালিফায়ারে রংপুরকে হারিয়ে নিশ্চিত করে বিপিএলের ৩য় আসরের ফাইনাল।

অন্যদিকে, বরিশাল বুলস। আসরের শুরুর দিকে জয়ের ধারায় থাকলেও, ৩য় ম্যাচে এই কুমিল্লার কাছেই হারের স্বাদ পেতে হয় মাহমুদুল্লার বরিশালকে। সবচেয়ে মজার বিষয় হলো বরিশালের গ্রুপ পর্বের ৩টি হারের ২টি হারই এই কুমিল্লার বিপক্ষে। বাকি একটি হেরেছে সিলেট সুপারস্টার্সের কাছে।

এছাড়া, দলগত পারফরম্যান্স দিয়ে পুরো আসরেই একরকম চমক দেখিয়েছে মাহমুদুল্লাহর বরিশাল। আসরের শুরুর দিকে গেইলকে না পেলেও, বেশ ভালোভাবেই গ্রুপ পর্বে উতরে গেছে ক্লাবটি। তবে, ৯ম ম্যাচে গেইল ঝড়ে চিটাগং ভাইকিংসকে হারানোর ম্যাচটি অবশ্য খুব ভালোভাবেই মনে রাখবে মিরপুরের দর্শক।

প্লে অফ নিশ্চিত হওয়ার পর, ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে এলিমিনেটরে জয় তুলে সাব্বিরের ব্যাটিং দৃঢ়তায় আসরের ২য় কোয়ালিফায়ারে রংপুরকে হারায় বরিশাল। সেই সাথে উঠে যায় বিপিএলের ফাইনালের মঞ্চে।




Update: 2015-12-15 00:32:58, Published: 2015-12-15 00:32:59

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv