কলকাতায় শেষ হলো বাংলাদেশের বিজয় উৎসব

Update: 2016-12-19 16:26:54, Published: 2016-12-19 16:26:54
kol-end


কলকাতায় বাংলাদেশের ৪৬তম বিজয় উৎসবের সমাপ্তি হচ্ছে আজ। ৫ দিনের এই আয়োজনে দুই বাংলার জনপ্রিয় শিল্পীদের সুরের মূর্ছনায় আপ্লুত হন দর্শক-শ্রোতারা। তবে বড় নোট বাতিলের জেরে নগদ অর্থের সঙ্কটে এবার কলকাতার বাংলাদেশ উৎসবের গুরুত্বপূর্ণ অংশ; মিনি বাণিজ্য মেলায় মারাত্মক নেতিবাচক প্রভাব পড়ে।

উৎসব শেষ হওয়ার আগের দিন রোববার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিনকে পেলেন কলকাতার দর্শকরা। ওই রেল লাইনের পাড়ে, এক সাগর রক্তের বিনিময়ে থেকে শুরু করে রুদ্র মোহাম্মদ শহীদুল্লাহর লেখা জনপ্রিয় গান ভাল আছি ভাল থেকো আকাশের ঠিকানায় চিঠি লিখো-সহ বেশ কয়েকটি জনপ্রিয় গান গেয়ে শোনান তিনি।

মন্ত্রমুগ্ধ হয়ে দর্শকরাও তা উপভোগ করেন। কেউ বা প্রিয় শিল্পীর কণ্ঠে প্রিয় গানের সঙ্গে গলা মেলান।

মঞ্চ থেকে নেমে সাংবাদিকদের সঙ্গে আলাপে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে তেমন কোনো নারী কণ্ঠশিল্পী উঠে না আসায় আক্ষেপ করেন সাবিনা।

বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে বরাবরের মতো এবারও কলকাতায় উৎসবের আমেজ বিরাজ করলেও বড় অঙ্কের ব্যাংক নোট বাতিলের কারণে মেলায় অংশ নেয়া দোকানীদের বেচা কেনায় নেমে আসে মারাত্মক মন্দা। লক্ষ লক্ষ টাকার পণ্যের পসরা নিয়ে বসলেও দিনে হাজার টাকারও বিক্রি করতে না পারায় হতাশা প্রকাশ করেন বিক্রেতারা।

এবারের মেলায় ৪৪ টি স্টলের মধ্যে ৩২টি স্টলে বাংলাদেশের ঢাকাই জামদানী, টাঙ্গাইলের তাঁত ও বেনারসি শাড়ি বিক্রি হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর হাত ধরে গত বৃহস্পতিবার যখন এই উৎসব শুরু হয় তখন দোকানীরা বেশ আশাবাদী হলেও; শেষ পর্যন্ত তাদের গুণতে হচ্ছে বড় অঙ্কের লোকসান।

Update: 2016-12-19 16:26:54, Published: 2016-12-19 16:26:54

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত (সাম্প্রতিক)


সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv