'কম মূল্যে ইন্টারনেট পেলে তথ্যপ্রযুক্তি খাত এগিয়ে যাবে'

Update: 2016-10-22 11:11:08, Published: 2016-10-22 11:11:09
digital


কম মূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দিলে দেশের তথ্যপ্রযুক্তি খাত আরো এগিয়ে যাবে বলে জানিয়েছেন বক্তারা। শুক্রবার বিকেলে তিন দিনব্যাপী আয়োজিত ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬ এর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তারা।

শেষ দিন শিক্ষার্থী, উদ্যোক্তাসহ নানা বয়সী দর্শনার্থীদের ভিড় ছিলো চোখে পড়ার মতো। অনুষ্ঠানে প্রথমবারের যে কোন জরুরী সহযোগিতায় 'ন্যাশনাল হেল্প ডেস্ক ৯৯৯ 'এ্যাপসটির উদ্বোধন করা হয়।

উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে শেষ হলো ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬। এ উপলক্ষে শুক্রবার বিকেলে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখাটা কঠিন হলেও আজ তা বাস্তবায়ন হওয়ার পথে।

প্রথমবারের মতো 'ন্যাশনাল হেল্প ডেস্ক ৯৯৯ 'এ্যাপসটির উদ্বোধন শেষে আইসিটি প্রতিমন্ত্রী যে কোন জরুরি সহযোগিতায় এ্যাপসটি ব্যবহারের আহবান জানান।

অনুষ্ঠানে দ্রুত গতির পাশাপাশি ইন্টারনেটের দাম আরো কমানোর দাবি জানান আইসিটি বিশেষজ্ঞরা।

ডিজিটাল ওয়ার্ল্ড আসা শিক্ষার্থীরা জানালেন বিভিন্ন অভিজ্ঞতার কথা। তবে প্রচারণার অভাব এবং শিশুদের আগ্রহ সৃষ্টি করার মতো তেমন কিছু ছিলো না বলে অভিযোগ অংশগ্রহণকারীদের।

এ খাতের সঙ্গে দেশের তরুণদের পরিচিতি ও আগ্রহ বাড়াতে এমন আয়োজনের সময় বাড়ানোর দাবি সংশ্লিষ্টদের।

চতুর্থবারের মতো এ আয়োজনে অনলাইনে নিবন্ধনকৃত দর্শনার্থীর সংখ্যা এক লাখেরও বেশি। আর শেষ দিন ছিলো দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।

Update: 2016-10-22 11:11:08, Published: 2016-10-22 11:11:09

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv