কমছে আলু-পেঁয়াজ, স্থিতিশীল চালের দাম

Update: 2017-01-07 10:09:33, Published: 2017-01-07 10:09:34
paikari-jpg-ed


দেশি কিংবা আমদানি করা সব ধরণের পেঁয়াজের সঙ্গে পাইকারি পর্যায়ে আরেক দফা কমেছে আলুর দাম। তবে বেড়েছে রসুন আর বোতলজাত সয়াবিনের বাজারদর। ডাল আর চিনির বাজার স্থিতিশীল থাকলেও ধারাবাহিকভাবে বাড়ছে প্রায় সব ধরণের চালের দাম। ব্যবসায়ীরা বলছেন, ধান সংকটের কারণে মোকামেই বাড়তি দামে বিক্রি হচ্ছে পুরনো চাল। এখনও নতুন চালের সরবরাহ বৃদ্ধি না পাওয়ায় শিগগিরই চালের দাম কমছেনা বলেও জানিয়েছেন তারা।

গেল সপ্তাহেও রাজধানীর বাজারে পেঁয়াজের পাইকারি দর ছিলো ২৫ টাকা থেকে ২৮ টাকার মধ্যে, কিন্তু চলতি সপ্তাহে তা নেমে এসেছে ১৮ থেকে ২০ টাকায়। বড় পরিবর্তন এসেছে আলুর দামেও, কেজিতে ৭ টাকা কমে মোহাম্মদপুর পাইকারি বাজারে যা বিক্রি হচ্ছে ১০ থেকে ১২ টাকা দরে।

যদিও কেজিতে পনের টাকা বেড়েছে আদা আর রসুনের দাম। বাজারে দেশি রসুন বিক্রি হচ্ছে ১৭০ টাকা দরে, আমদানি করা চীনা রসুন বিক্রি হচ্ছে ১৯০ থেকে ২'শ টাকায়।

তবে সে তুলনায় অনেকটাই স্থিতিশীল বিভিন্ন ধরণের ডাল আর চিনির বাজার। কেজিতে ৫ টাকা বেড়েছে বোতলজাত সয়াবিন আর পাম অয়েলের দাম। দামের ঊর্ধ্বগতি লক্ষ্য করা গেছে সব ধরণের মশলার বাজারেও।

এদিকে, সরবরাহে ঘাটতি না থাকলেও বাজারে প্রতি সপ্তাহেই ধারাবাহিকভাবে বাড়ছে মিনিকেট, আটাশ, নাজিরশাইল সহ অন্যান্য চালের দাম। কারণ জানতে চাইলে ব্যবসায়ীরা জানান, নতুন চালের সরবরাহ না বাড়ায় পুরনো চালের দাম বাড়ছে।

স্বাভাবিক রয়েছে বিভিন্ন ব্রান্ডের গুঁড়ো দুধ, আটা ময়দা, আর খোলা সয়াবিনের বাজার দর।




Update: 2017-01-07 10:09:33, Published: 2017-01-07 10:09:34

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv