কফিতে ভিন্ন স্বাদ

Update: 2016-01-13 13:15:39, Published: 2016-01-13 13:15:39
coffi-jpg-3
এক কাপ কফি মানেই নিমিষে নিজেকে চাঙ্গা করে তোলার জাদুর পেয়ালা। আমরা সাধারণত চিনি বা ক্রিম দিয়ে কফি খাই। অনেকের ব্ল্যাক কফিও পছন্দ। চিনি বা ক্রিম বাদে কফির সঙ্গে মেশানো যায় আরও কিছু উপাদান। যাতে এই কফির স্বাদ কয়েক গুণ বেড়ে যাবে? শুধু স্বাদ নয়, এই কফি হবে স্বাস্থ্যকরও।

এলাচ

কফির মধ্যে এলাচ দিলে এর স্বাদ একেবারেই বদলে যায়। মধ্যপ্রাচ্যে এর প্রচলন অনেক বেশি। কফি খেলে শরীরের যে ক্ষতি হয়, তার মাত্রা অনেকাংশে কমিয়ে দেয় এলাচ। গরম এক কাপ কফির মধ্যে ছোট একটি এলাচই যথেষ্ট।

মাখন

মাখন দিয়ে তৈরি কফিকে 'বুলেটপ্রুফ কফি' বলা হয়। এই কফি আপনার কার্যক্ষমতাকে কয়েক গুণ বাড়িয়ে দেবে। কেউ কেউ সকালের নাশতার পরিবর্তে মাখন মেশানো কফি খেতে পছন্দ করেন।

দারুচিনি

যদি আপনি কফির ক্যালরি কমাতে চান, তাহলে এর সঙ্গে সামান্য দারুচিনির গুঁড়া মিশিয়ে নিন। মেক্সিকোর কফিতে আস্ত দারুচিনি ব্যবহার করা হয়।

ভেনিলা এক্সট্র্যাক্ট

চিনির পরিবর্তে আপনি চাইলে কফিতে কয়েক ফোটা ভেনিলা এক্সট্র্যাক্ট মিশিয়ে নিতে পারেন। এটি আপনার কফির স্বাদকে বদলে দেবে। এ ছাড়া আপনি আমন্ড এক্সট্র্যাক্টও ব্যবহার করতে পারেন।

নারকেলের দুধ

স্বাদে ভিন্নতা আনতে নারকেলের দুধের তৈরি কফি খেতে পারেন। এটি স্বাস্থ্যসম্মত এবং খেতেও ভীষণ সুস্বাদু হয়ে থাকে।

আইসক্রিম

কফির ওপর আইসক্রিম! এর স্বাদ বলে বোঝানো সম্ভব নয়। এই কফি জার্মানিতে বেশ জনপ্রিয়। যেকোনো ফ্লেভারের আইসক্রিমই আপনি কফির সঙ্গে খেতে পারেন।

Update: 2016-01-13 13:15:39, Published: 2016-01-13 13:15:39

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv