কক্সবাজারে জনপ্রিয় হয়ে উঠছে বিনোদনের নানা অনুষঙ্গ

Update: 2016-12-17 08:23:50, Published: 2016-12-17 08:23:51
cox-entertain1


ভ্রমণের পাশাপাশি কক্সবাজার সমুদ্র সৈকতে দিনদিনই জনপ্রিয় হচ্ছে বিনোদনের নানা অনুষঙ্গ। বিচ বাইক, ওয়াটার বাইক কিংবা প্যারা সেইলিং পর্যটকদের দিচ্ছে বাড়তি আনন্দ। দেশি বিদেশি পর্যটক আকর্ষণে তাই এসব বিনোদন ব্যবস্থায় সরকারি পৃষ্ঠপোষকতার দাবি করছেন সংশ্লিষ্টরা।

১২০ কিলোমিটারের দীর্ঘ সমুদ্র সৈকত। নোনা জলে গোসল, সূর্যোদয় আর সূর্যাস্ত দেখা। কক্সবাজার সমুদ্র সৈকতের পর্যটন চিত্র অনেকটা এরকমই। তবে সেই চিত্র এখন পাল্টাতে শুরু করছে। দেশি-বিদেশি পর্যটকদের চাহিদার প্রেক্ষিতে এখন সৈকতে দেখা মিলবে বিচ বাইকের। বালুকাময় সৈকতে এ যেন এক বাড়তি পাওনা। তবে সাহস আর আনন্দের সংমিশ্রণ ঘটাতে চাইলে পর্যটকরা চড়তে পারেন ওয়াটার বাইকেও।

আর রোমাঞ্চই যদি হয় নেশা তাহলে নিশ্চয়ই বেছে নিতে হবে প্যারা সেইলিং এর মত দুঃসাহসিক এই ভ্রমণকে। আকাশ থেকে সমুদ্র দেখা আর পাখির মত উড়ে বেড়ানোর এটাইতো সুযোগ।

তাই সমুদ্র সৈকতে বিনোদনে বৈচিত্র্য আনতে নিত্য নতুন অনুষঙ্গ যুক্ত করা জরুরি বলেই মনে করেন ট্যুর অপারেটররা। তবে এ ক্ষেত্রে সরকারি সহযোগিতা আর পৃষ্ঠপোষকতার দাবি করছেন তারা।

বিশ্বের দীর্ঘ এই সমুদ্র সৈকতে প্রতিবছর ঘুরতে আসেন দেশি-বিদেশি লাখ পর্যটক। তাদের প্রত্যাশা সৈকতে বেড়ানোর পাশাপাশি বৈচিত্র্য আসুক এখানকার বিনোদনে।

Update: 2016-12-17 08:23:50, Published: 2016-12-17 08:23:51

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv