আপডেট
২২-০৭-২০১৫, ১০:৪৩

কক্সবাজারের হিমছড়ি-ইনানীতে পর্যটকদের ভিড়

cox-inani-jpg-eeee
কক্সবাজারে বিভিন্ন স্পটে ভ্রমণের পাশাপাশি পর্যটকরা খোঁজেন ভিন্ন আমেজের পরিবেশ। এবার ঈদের ছুটিতে আগত বিপুল সংখ্যক পর্যটকের অন্যতম আকর্ষণের কেন্দ্র হচ্ছে ঝর্ণার পাহাড় হিমছড়ির অনাবিল সৌন্দর্য আর পাথুরে সৈকত ইনানী। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রবালদ্বীপ সেন্টমার্টিন ভ্রমণে ব্যর্থ হলেও প্রকৃতির নিবিড় ছোঁয়ায় যেন উচ্ছ্বাসের কমতি নেই পর্যটকদের। 
সবুজ বৃক্ষের উচ্চ পাহাড় আর স্বচ্ছ জলের ঝর্ণা। আর তার খুব নিকটের নীল জলরাশি উত্তাল তরঙ্গের সমুদ্র সৈকত। পাহাড়-ঝর্ণার নিকটে সমুদ্র উপভোগের এ সুযোগ যেন কোনভাবে হাতছাড়া করতে চাননা কক্সবাজারে পর্যটকরা। ঈদের ছুটিতে আসা পর্যটকদের একটি বড় অংশ পাহাড়-ঝর্ণায় অপরূপ হিমছড়ি ভ্রমণের আনন্দ উপভোগ করনে। পাহাড়ের চূড়ায় দাঁড়িয়ে সমুদ্র উপভোগের আনন্দ যেন মাতিয়ে তুলছে তাদের। শুধু হিমছড়ি ঝর্ণা নয়, পর্যটকরা দলে দলে ছুটছেন পাথুরে সৈকত ইনানীতেও।

পর্যটকদের আগমনে স্পটগুলোতে বিক্রি বেড়ে যাওয়ায় দারুণ খুশি এখানকার দোকানিরাও। বিশেষ করে ঝিনুকের তৈরি বিভিন্ন সামগ্রী আকৃষ্ট করছে পর্যটকদের। ঈদের পর থেকে প্রতিদিন হাজার হাজার পর্যটক ছুটে আসছেন বিভিন্ন স্পটে। আর এখানে টুরিস্ট পুলিশ থাকায় নির্ভয়ে ভ্রমণ করছেন পর্যটকরা।

এবার দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধ থাকায় সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারেন। যে কারণে হিমছড়ি, ইনানী সৈকতে বাড়তি পর্যটক সমাগম হচ্ছে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে