SOMOYNEWS.TV

টিভি দেখতে ক্লিক করুন

এশিয়া কাপের কোয়ার্টার ফাইনালে জাপান-ইরাক

Update: 2015-01-21 00:25:11, Published: 2015-01-21 00:25:11
এশিয়া কাপের কোয়ার্টার ফাইনালে জাপান-ইরাক
এশিয়া কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে জাপান ও ইরাক। জর্দানকে ২-০ গোলে হারিয়ে শীর্ষ আট নিশ্চিত করে ব্লু সামুরাইয়রা। একই ব্যবধানে ফিলিস্তিনকে হারায় ইরাক। অন্যদিকে,আফ্রিকান নেশন্স কাপে জয়ের দেখা পেয়েছে সেনেগাল। গ্রুপ সি এর ম্যাচে, ফেভারিট ঘানাকে ২-১ গোলে হারিয়েছে তারা।

ইউরোপিয়ান ফুটবলের জমজমাট ক্লাব ফুটবলের মাঝে অস্ট্রেলিয়ায় চলছে এশিয়ার দেশগুলোর ফুটবলীয় নৈপূন্যের প্রদর্শনী। যাতে এশিয়ার সেরা ফুটবলাররা রাখছেন নিজেদের প্রতিভার স্বাক্ষর।

এতে বোধহয় পুরো এশিয়াকাপে দাপট দেখিয়ে যাচ্ছে জাপান। বিশেষ করে কেইসুকি হোন্ডার দুর্দান্ত পারফর্মেন্সের কাছে অসহায় প্রতিপক্ষরা। এদিন মেলবোর্নে জর্দানও দেখলো হোন্ডার আগ্রাসী মনোভাব। ২৪ মিনিটেই গোল। লিড পায় জাপান।

এগিয়ে থাকা নিল সামুরাইরা যেন আরো আক্রমণাত্মক। যাতে জর্দানের রক্ষণ হয়ে পড়লো ছন্নছাড়া। তবে, জাপান সুযোগ পেলেও গোল করতে পারছিলো না।
শেষে ৮২ মিনিটে আবারো নাচলো জাপানের সমর্থকরা। শিনজি কাগওয়া গোল করে ২-০ গোলে এগিয়ে যাবার সঙ্গে কোয়ার্টার ফাইনালে যাওয়ার আনন্দে মেতে ওঠে জাপান।

এদিকে, আরেক ম্যাচে ক্যানবেরায় ফিলিস্তিনের বিপক্ষে দাপট দেখিয়েছে কোচ রাধি শেনাইশিলের ইরাক। শুরু থেকেই ফিলিস্তিনির বিপক্ষে গোল করার বেশ সুযোগ তৈরি করে ইরাকীরা। কিন্তু বারবার ব্যর্থ হয়।

ইরাকের পক্ষে সাফল্য ধরা দেয় ৪৮ মিনিটে। মাহমুদ ইউনুসের গোলে লিডের আনন্দে মাতে ইরাক। ৫৯ মিনিটে আবারো এগিয়ে যেতে পারতো ইরাক। কিন্তু সেই মাহমুদ এবার আর পারলেন না। ফিলিস্তিনের গোলরক্ষক আবুহাম্মাদ ঠেকিয়ে দিলেন শট।

তবে, এরপর গোলের জন্য মরিয়া ভাব ছাড়েনি ইরাক। ফলটাও পায়। ৮৮ মিনিটে আহমেদ ইয়াসিনের অসাধারণ গোলে ব্যবধান আরো বাড়ায় যুদ্ধবিধ্বস্ত দেশটি। শেষে ২ গোলের ব্যবধানে জয়ের সঙ্গে কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের উৎসবে মাতে ইরাকের সমর্থকরা।

অন্যদিকে, এশিয়া কাপের সঙ্গে চলছে আফ্রিকান নেশন্স কাপের লড়াইও। এতে গিনির এস্তাদিও ডি মনগোমো স্টেডিয়ামে, ম্যাচের শুরু থেকেই সেনেগালের ওপর আধিপত্য ছিল ঘানার। ম্যাচের ১৪ মিনিটেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন ঘানার আন্দ্রে আইয়ু।

এরপর অবশ্য আর চেষ্টা করেও ব্যবধান বাড়াতে পারেনি তারা। বিরতি থেকে ফিরে ৫৮ মিনিটে বিরাম ডিউফের দুর্দান্ত গোলে ম্যাচে সমতা ফেরায় সেনেগাল।

পরে ম্যাচের শেষ বাঁশি বাজার আগে পেপ সোর্সের গোলে নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে সেনেগাল।

Update: 2015-01-21 00:25:11, Published: 2015-01-21 00:25:11

More News
loading...

সর্বশেষ সংবাদ


loading...

Contact Address

89, Bir Uttam CR Dutta Road,
Banglamotor, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে