এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটিতে চলছে আইসিটি মেলা

Update: 2016-12-26 11:14:51, Published: 2016-12-26 11:14:52
fair


যোগাযোগের মাধ্যম হিসেবে বেড়েই চলেছে প্রযুক্তির ব্যবহার। চাহিদা বাড়ায় বিশ্বব্যাপী সৃষ্টি হয়েছে, প্রযুক্তি পণ্যের বিশাল বাজার। এতে যুক্ত হচ্ছে বাংলাদেশও।

অভ্যন্তরীণ চাহিদা মিটিয়ে ২০২১ সাল নাগাদ তথ্যপ্রযুক্তি খাত থেকে ৫ বিলিয়ন ডলার রফতানি আয়ের লক্ষ্য নির্ধারণ করেছে সরকার। এ অবস্থায় প্রযুক্তিপণ্যের নতুন নতুন বাজার গড়ে তুলতে সরকারকে উদ্যোগী হওয়ার আহ্বান উদ্যোক্তাদের।

রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে বসেছে শীতকালীন ডিজিটাল আইসিটি মেলা। কেউ দেখছেন, কেউবা কিনছেন। পছন্দের পণ্যটি বেছে নিতে দোকানে দোকানে ক্রেতাদের সমাগম।

দর্শনার্থীদের আকৃষ্ট করতে সবশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ক্যামেরা ও পেনড্রাইভ'সহ নানা প্রযুক্তিপণ্যের পসরা সাজিয়েছেন দোকানীরা। দর্শনার্থীদের নানা প্রশ্নের জবাবও দিচ্ছেন বিক্রয় প্রতিনিধিরা।

গ্রাহকদের বিভিন্ন ব্র্যান্ডের প্রযুক্তি পণ্য দেখা ও কেনার সুযোগ করে দিতেই এই আয়োজন। পণ্যভেদে আছে বিশেষ ছাড় ও উপহারের ব্যবস্থা।

এবারের মেলায় অংশ নিয়েছে ৫ শতাধিক প্রতিষ্ঠান। আয়োজকরা বলছেন, শুধু অভ্যন্তরীণ বাজার নয়, তথ্যপ্রযুক্তি খাতের রফতানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জনে নজর দিতে হবে দেশের বাইরে নতুন বাজার সৃষ্টিতে।

'সাইবার সিকিউরিটি; দ্যা অনলি ওয়ে টু ফ্লাই' এই শিরোনামে শুরু হওয়া আইসিটি মেলা চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত। দর্শনার্থীদের জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে মেলা।

Update: 2016-12-26 11:14:51, Published: 2016-12-26 11:14:52

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv