এবার রোলবলের রোমাঞ্চে মাতবে বাংলাদেশ

Update: 2017-01-09 22:32:56, Published: 2017-01-09 22:32:57
rollball


রোমাঞ্চ আর গতির মিশেলে ভিন্নধর্মী খেলা রোলবল। আগামী ১৭ই ফেব্রুয়ারি বাংলাদেশে বসছে, ৫৫ দেশের অংশগ্রহণে রোলবল বিশ্বকাপের ৪র্থ আসর। এ উপলক্ষে টুর্নামেন্টের সার্বিক ব্যবস্থাপনা পরিদর্শনে এখন ঢাকায় আন্তর্জাতিক রোলবল ফেডারেশনের কর্তা-ব্যক্তিরা। পরিদর্শন শেষে আয়োজকদের প্রশংসার স্তুতি ঝরলো তাদের কণ্ঠে। আর আয়োজক'রা জানালেন টুর্নামেন্ট সফল করতে নেয়া হবে সব প্রস্তুতি।

হ্যান্ডবল আর স্কেটিংয়ের সংমিশ্রণে দিনে দিনে দারুণ জনপ্রিয় হয়ে ওঠা খেলার নাম রোলবল। ২০০৩ সালে ভারতের পুনেতে, রাজু ধাবারে'র হাত ধরে খেলাটির জন্ম। এরপর গত ১ যুগের-ও বেশি সময়ে রোলবলের প্রসার হয়েছে সারা বিশ্বে। ২০১১ সাল থেকে ২ বছর পরপর, নিয়মিত ভাবেই আয়োজন হচ্ছে বিশ্বকাপ। তারই ধারাবাহিকতায় এ বছরের ১৭ ফেব্রুয়ারি, ঢাকায় বসছে রোলবল বিশ্বকাপের ৪র্থ আসর।

পুরুষ ও নারী এই দুই ক্যাটাগরিতে ভাগ হয়ে এবারের আসরে অংশ নিচ্ছে বিশ্বের ৫৫টি দেশ। এত দেশের অংশগ্রহণে এমন বড় আয়োজন, এর আগে কখনোই করেনি বাংলাদেশ। খেলা হবে তিনটি ভেন্যুতে। বিশ্বকাপের জন্য ইতোমধ্যে ৭০ শতাংশ কাজ শেষ হয়েছে, মূল ভেন্যু পল্টনস্থ জাতীয় স্কেটিং কমপ্লেক্স।

এদিকে দেশের সার্বিক পরিস্থিতি ও ব্যবস্থাপনায় দারুণ সন্তুষ্ট আন্তর্জাতিক রোলবল ফেডারেশনের প্রতিনিধিরা।

'এটা বাংলাদেশের জন্য অনেক বড় একটি সুযোগ, সারা বিশ্বের কাছে নিজেদের আরো একবার তুলে ধরার। এখানকার মানুষগুলি অসাধারণ। তাছাড়া সার্বিক ব্যবস্থাপনায়-ও আমি দারুণ খুশি' বলছিলেন আন্তর্জাতিক রোলবল ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজু ধাবারে।

এদিকে আন্তর্জাতিক রোলবল ফেডারেশনের মহাপরিচালক মনোর কুমার জাদব বলেন, 'আমরা এখানে নিরাপত্তার সাথে প্রতিযোগিতার বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করতে এসেছি। সরকারের পক্ষ থেকেও আমাদের সব রকমের নিশ্চয়তা দেয়া হয়েছে। মনে হচ্ছে সব কিছু ঠিকঠাক ভাবেই এগুচ্ছে'

২০১১ সালে প্রথম আসরে ৯ম হয়েছিলো বাংলাদেশ। আর গত আসরে ৭ম। তবে এবার স্বাগতিক সুবিধা কাজে লাগিয়ে চ্যাম্পিয়ন হতে চায় লাল সবুজের প্রতিনিধিরা, এমনটাই জানিয়েছেন জাতীয় দলের কোচ আশরাফুল আলম মাসুম। আর আয়োজকরা সম্পন্ন করছে সকল প্রস্তুতি।

৬দিন ব্যাপী এবারের আসরের পর্দা নামবে আগামী ২৩ ফেব্রুয়ারি।




Update: 2017-01-09 22:32:56, Published: 2017-01-09 22:32:57

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv