আপডেট
২৫-০২-২০১৫, ২০:৩৪

একুশে গ্রন্থমেলা: শেষ মুহূর্তে প্রাণবন্ত চিত্র

290120142100593137
মেলার ২৫তম দিনের শুরুতেই জমে উঠেছে বিক্রি। বিক্রি বাড়ায় বিভিন্ন স্টলের বিক্রয়কর্মী ও কর্মকর্তাদের চোখে মুখে স্বস্তির ছাপ।
অমর একুশের বইমেলায় বিক্রির শীর্ষে রয়েছে উপন্যাস। তবে বেশি প্রকাশিত হয়েছে কবিতার বই। এরপরের অবস্থানে যথাক্রমে উপন্যাস ও গল্প।

প্রতিদিনের মতো আজও মেলার শুরুতে বিভিন্ন প্রকাশনীর সামনে জটলা। মেলার দরজা উন্মুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে হাতে গোনা যে ক’টি প্রকাশনীর সামনে ভিড় জমে সময় প্রকাশন, অন্যপ্রকাশ, তাম্রলিপি এগুলোর অন্যতম।  এসব প্রকাশনী থেকেই বের হয়েছে সমকালীন বাংলাসাহিত্যের জনপ্রিয়ধারার কয়েকজন লেখকের বই।

মেলার শেষ দিকে ভিড় বেশ বেড়ে গেছে।  সাথে বিক্রিও।  সুন্দর ও মনোরম পরিবেশে পাঠক দর্শনার্থী মেলায় আসছেন এবং বই কিনছেন। মেলায় ভিড় না হলে, বই বিক্রি না হলে প্রকাশনা শিল্প টিকবে কী করে? আর এ শিল্প না টিকলে জ্ঞান চর্চায় ভাটা পড়বে।

মেলার ২৫তম দিনে বইমেলার চিত্র ছিলো প্রাণবন্ত। শেষ মুহূর্তে এসে মেলা জমে উঠেছে এমনটি বলা যায় সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি মেলার দুই প্রাঙ্গণের সার্বিক চিত্র পর্যবেক্ষণে।

মূলমঞ্চের আয়োজন: প্রতিদিনের মতো বুধবারও মেলা শুরু হয় বিকেল ৩টায়। বিকেল ৪টায় মূলমঞ্চে শুরু হয় আলোচনা সভা। ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপন্যাস’ শীর্ষক এ আলোচনা সভায় প্রবন্ধ উপস্থাপন করেন শান্তনু কায়সার। প্রবন্ধের ওপর আলোচনা করেন বদিউর রহমান, পূরবী বসু, জাকির তালুকদার। সভাপতিত্ব করেন সেলিনা হোসেন।
 





DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে