আপডেট
১৮-১১-২০১৬, ১৯:১৮

একীভূত কোম্পানি হিসেবে রবি-এয়ারটেলের যাত্রা শুরু

robi-merger
আনুষ্ঠানিকভাবে রবি ও এয়ারটেল একীভূত হয়ে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড যাত্রা শুরু করেছে। বর্তমানে কোম্পানির গ্রাহক সংখ্যা তিন কোটিরও বেশি। একীভূত হলেও এয়ারটেল গ্রাহকরা নম্বর পরিবর্তন না করেই নতুন সব সুবিধা পাবেন বলে জানিয়েছে রবি।
অপরদিকে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি এই প্রক্রিয়াকে স্বাগত জানিয়ে বলছে, এতে টেলিকম খাতে একচেটিয়া ব্যবসা কমবে। বাড়বে গ্রাহক সেবার মান।

এক বছর ধরে নানা জল্পনা-কল্পনা ও বিভিন্ন প্রক্রিয়া শেষে একীভূত হলো দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটর রবি ও এয়ারটেল। বুধবার থেকে আনুষ্ঠানিকভাবে এয়ারটেলের বিলুপ্ত হয়ে রবি'র অংশ হয়ে যায়।

নতুন যাত্রায় রবি'র বর্তমান গ্রাহক তিন কোটি বাইশ লাখে দাঁড়িয়েছে। সংখ্যায় দেশের দ্বিতীয় বৃহত্তর মোবাইল ফোন অপারেটর। রবি বলছে, গ্রাহক বাড়লেও কোন ধরনের ভোগান্তিতে পড়তে হবে না তাদের বরং, গ্রাহকরা এখন থেকে আরো বাড়তি নেটওয়ার্ক কাভারেজ সুবিধা পাবেন।

অপরদিকে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি'র মতে, কোম্পানি দুটি একীভূত হওয়ায় গ্রাহক সেবা বাড়ার পাশাপাশি টেলিকম খাতে কমবে একচেটিয়া ব্যবসাও।

১৯৯৭ সালে মোবাইল ফোন অপারেটর একটেল যাত্রা শুরু করে ২০১০ সালে মালিকানা ও নাম পরিবর্তন করে হয় রবি। অপরদিকে, ২০০৭ সালে ওয়ারিদ টেলিকম যাত্রা শুরুর পর ২০১০ সালেই মালিকানা ও নাম পরিবর্তনের মাধ্যমে হয় এয়ারটেল।





DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে