• সদ্যপ্রাপ্ত৪ দিনের জার্মান সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

'উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে জেলা পরিষদের যথেষ্ট ক্ষমতা থাকবে'

Update: 2017-01-11 12:18:30, Published: 2017-01-11 12:18:31
pm-up-jpg-ed


উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের জন্য জেলা পরিষদেরও 'যথেষ্ট ক্ষমতা' থাকবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যানদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জেলা পরিষদের চেয়ারম্যানদের শপথ অনুষ্ঠানে এই কথা বলেন শেখ হাসিনা। এ সময় নিজ নিজ জেলার সমস্যা চিহ্নিত করে উন্নয়ন তরান্বিত করার নির্দেশও দেন প্রধানমন্ত্রী।

দেশের ইতিহাসে প্রথমবারের মতো অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী চেয়ারম্যানরা শপথ নিলেন মানুষের সেবা করার।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সরকার প্রধান শেখ হাসিনা শপথ বাক্য পাঠ করান জেলা পরিষদের নবনির্বাচিত ৫৯ চেয়ারম্যানকে।

চেয়ারম্যানদের শপথ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন- একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে প্রান্তিক পর্যায়ের উন্নয়ন নিশ্চিত করতে হবে। বলেন, উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে জেলা পরিষদের হাতেও ক্ষমতা থাকবে।

শেখ হাসিনা বলেন, 'ইতিমধ্যে বেশ কিছু কাজ আমরা উপজেলা পর্যায়ে হস্তান্তর করেছি।'

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় আয়োজিত ঐ শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নিজ নিজ জেলার সমস্যা সনাক্ত করে ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন জেলা পরিষদ চেয়ারম্যানদের।

গেলো ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী সদস্যদের শপথ অনুষ্ঠান আগামী ১৮ জানুয়ারি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।




Update: 2017-01-11 12:18:30, Published: 2017-01-11 12:18:31

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv