উদ্বোধন হলো আন্তর্জাতিক মানের গলফ একাডেমী

Update: 2017-01-11 00:22:23, Published: 2017-01-11 00:22:24
golf-copy


বেসরকারী উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো উদ্বোধন হলো আন্তর্জাতিক মানের গলফ একাডেমী। বাংলাদেশের গলফারদের সুযোগ সুবিধা বৃদ্ধির লক্ষ্যে এই একাডেমীর সঙ্গে যুক্ত হয়েছেন ইংল্যান্ডের কিংবদন্তি ডেভিড লীড বেটার। এই একাডেমীর মধ্য দিয়ে বাংলাদেশের গলফে নতুন যুগের সূচনা হবে। এমনটাই মনে মনে করছে লীড বেটার গলফ একাডেমীর সংশ্লিষ্টরা।

বাংলাদেশে ক্রিকেট বা ফুটবলের মত জনপ্রিয় নয় গলফ খেলা। তবে বর্তমান সময়ে দর্শকপ্রিয় এসব খেলার পাশাপাশি গলফও জায়গা করে নিচ্ছে উদীয়মান প্রজন্মের কাছে। নানা প্রতিকূলতার পরও গলফে অংশগ্রহণও দেখার মতো।

বাংলাদেশের ইতিহাসে অ্যাথলিট হিসেবে এবারই প্রথম অলিম্পিকে সরাসরি অংশ নিয়েছেন গলফার সিদ্দিকুর রহমান। মূলত সিদ্দিকুরের হাত ধরেই আজ বাংলাদেশে গলফ পেয়েছে জনপ্রিয়তা। দেশী বিদেশী বিভিন্ন টুর্নামেন্টে সিদ্দিকুরসহ অন্য গলফাররা অংশ নিয়ে উজ্জল করেছেন দেশের ভাবমূর্তি। যার ফলে সাম্প্রতিক সময়ে অনেকে এগিয়ে আসছে গলফের উন্নয়নে।

দেশের খ্যাতিমান গলফার সিদ্দিকুর রহমানের উত্তরসূরিদের জন্য কুর্মিটোলা গলফ ক্লাবে উদ্বোধন হলো আন্তর্জাতিক মানের লীড বেটার ইনডোর গলফ একাডেমী। এই একাডেমীর যাত্রার মধ্য দিয়ে দেশের গলফে সূচনা হলো নতুন যুগের। এর মাধ্যমে নতুন গলফার উঠে আসবে বলেও মনে করেন একাডেমীর চেয়ারম্যান।

তিনি বলেন, এই একাডেমী কাজ করবে গলফ শেখানোর জন্যে। যারা পেশা হিসেবে নিতে চান তাদের এখানে শেখানো হবে।

গলফের প্রতি ভালবাসা থেকে কিংবদন্তি গলফার লীড বেটার বিশ্বের বিভিন্ন দেশে কাজ করছেন গলফ নিয়ে। ভারত কোরিয়াসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে রয়েছে তার একাডেমী। বাংলাদেশের গলফারদের মধ্যে সম্ভাবনা দেখে যুক্ত হয়েছেন এই বৃটিশ। জানালেন যেকোন ব্যাপারে থাকবেন বাংলাদেশের পাশে।

ডেভিড লীড বেটার বলেন, 'গলফের প্রতি ভালোবাসা থেকে আমি বিভিন্ন দেশে গলফ নিয়ে কাজ করছি। বাংলাদেশের গলফারদের মাঝে অনেক সম্ভাবনা রয়েছে। তাদের ভালো ভাবে পরিচর্যা করতে পারলে আন্তর্জাতিক অঙ্গনে ভালো ফল আনতে পারবে। আমি আশা করি এই একাডেমির মধ্য দিয়ে এদেশের গলফাররা নিজেদের মান উন্নয়নের সুযোগ পাবে।'

এই একাডেমীতে রয়েছে উন্নত মানের প্রযুক্তি সম্পন্ন সরঞ্জাম। যেখানে দেশীয় প্রশিক্ষকদের পাশাপাশি থাকবে মান সম্পন্ন বিদেশী প্রশিক্ষক।




Update: 2017-01-11 00:22:23, Published: 2017-01-11 00:22:24

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv