উচ্ছ্বাসে ভাসছেন ক্লার্ক; হতাশ ম্যাককালাম

Update: 2015-03-30 01:26:57, Published: 2015-03-29 21:16:35
post-match

বিশ্বকাপ জয়ের পেছনে পুরো দলকেই কৃতিত্ব দিলেন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। আর এই শিরোপা স্কোয়াডের ১৬তম ক্রিকেটার হিসেবে দাবি করা প্রয়াত ফিলিপ হিউজকে উৎসর্গ করেছে অজিরা। অন্যদিকে ফাইনালের ফলাফলে হতাশ হলেও, এবারের বিশ্বকাপে নিজেদের পারফরম্যান্সে গর্বিত নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। ফাইনাল ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এ সব বলেন দুই দলের অধিনায়ক।

মার্টিন ক্রো-জন রাইটরা যা করতে পারেননি, ম্যাককালাম-ভেট্টোরিরা তাই করে দেখিয়েছিলেন। প্রথম বারের মত বিশ্বকাপের ফাইনালে উঠে নিউজিল্যান্ড। কিন্তু অজিরা যে বড্ড বেশী পেশাদার। তাই তো গ্রুপ পর্বে হারের প্রতিশোধটা বিশ্বকাপ শিরোপা জিতেই নিলো ক্যাঙ্গারুরা।

আর ফাইনালটা এক পেশে হওয়ায়, ম্যাচ শেষে হতাশ কিউই কাপ্তান। তবে পুরো আসরে দারুণ খেলায় সতীর্থদের প্রশংসা দিতে ভুলেননি ম্যাককালাম। অন্যদিকে বিশ্বকাপ জয়ে পুরো দলকেই কৃতিত্ব দিলেন অজি অধিনায়ক ক্লার্ক।

অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেন, সত্যিই অসাধারণ লাগছে। আমাদের ছেলেরা আজ খুবই ভালো ক্রিকেট খেলেছে। তবে নিউজিল্যান্ডও পুরো টুর্নামেন্টে দারুণ খেলে আসছিল। তাই তাদের বিপক্ষে খেলাটা মোটেও সহজ ছিলোনা। আর এমন একটা জয়ে আমাদের দলের ক্রিকেটারদেরই না, কোচ ও ম্যানেজম্যান্টের সবাইকেই ধন্যবাদ জানাতে চাই।

নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম বলেন, আমার দলের আজকের পারফরম্যান্সে আমি হতাশ। অস্ট্রেলিয়া সব বিভাগেই আমাদের চেয়ে ভালো ক্রিকেট খেলেছে। মাইকেল ক্লার্ক অজিদের জন্য যা করেছে তা অসাধারণ। তবে আমি আমার দলের সব ক্রিকেটারের জন্য গর্বিত। কেননা তারা পুরো টুর্নামেন্টে দারুণ ক্রিকেট খেলছে। এই আসরে আমরা যা অর্জন করেছি তা বহুদিন টিকে থাকবে।

প্রিয় বন্ধু, প্রিয় সতীর্থ ফিলিপ হিউজকে হারিয়ে কতোটা শোকাতুর ছিল অজিরা তা হয়তো এখনো ভুলেনি ক্রিকেট ভক্তরা। আর ফিলিপ হিউজের প্রতি এখনো ক্লার্কদের ভালবাসা এতটুকু কমেনি। তাই তো বিশ্বকাপটা তাকেই উৎসর্গ করেছে অজিরা।

মাইকেল ক্লার্ক বলেন, এই বিশ্বকাপটা হিউজের জন্যই। আমাদের দলের সবার কাছেই সে স্কোয়াডের ১৬তম ক্রিকেটার ছিল। আমি যতদিন ক্রিকেট খেলে যাবো আমার হাতে এই কালো ব্যান্ডটি থাকবে।

বিশ্বকাপ জয় দিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানলেও, এবার ক্লার্কের লক্ষ্য টেস্টের শীর্ষস্থান পুনরুদ্ধার করা।

Update: 2015-03-30 01:26:57, Published: 2015-03-29 21:16:35

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



Contact Address

89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv