'ইসি গঠন আইনের খসড়া তৈরি, চূড়ান্ত হওয়ার অপেক্ষা'

Update: 2017-01-11 08:43:59, Published: 2017-01-11 08:43:59
al-songlap


নির্বাচন কমিশন গঠন আইনের খসড়া তৈরি করা হয়েছে এবং এটি চূড়ান্ত হওয়ার অপেক্ষায় আছে বলে জানালেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এক সদস্য। এ আইনের বাস্তবায়ন হলে, নির্বাচন কমিশন গঠন নিয়ে দ্বন্দ্বের অবসান ঘটবে বলেও মনে করেন বিশ্লেষকরা।

এদিকে, নির্বাচন কমিশন পুনর্গঠন ইস্যুতে বঙ্গভবনের উদ্যোগকে স্বাগত জানিয়ে, স্বাধীন ও নিরপেক্ষ কমিশন গঠনে রাষ্ট্রপতিকে সর্বাত্মক সহযোগিতা করার কথা জানালেন আওয়ামী লীগের নেতারা।

নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে গত ১৮ই ডিসেম্বর, রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ শুরু হয়। মোট ২২ টি নিবন্ধিত রাজনৈতিক দলকে সংলাপের জন্য ডেকেছেন রাষ্ট্রপতি।

এরই ধারাবাহিকতায়, বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসবেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল। আওয়ামী লীগের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির চলমান সংলাপ শেষ হতে পারে বলে জানা যায় বিভিন্ন মাধ্যম থেকে।

ড. আব্দুর রাজ্জাক বলেন, 'দলের পক্ষ থেকে আমাদের সুপারিশ মহামান্য রাষ্ট্রপতির কাছে জানাবো যাতে সার্বিক নির্বাচনটা সুন্দর এবং সুষ্ঠু হয়। নির্বাচনের ব্যাপারেও আমরা কিছু সাজেশনও দিবো।

ইতোমধ্যে নির্বাচন কমিশন গঠন আইনের খসড়া তৈরি করা হয়েছে এবং এটি চূড়ান্ত হওয়ার অপেক্ষায় আছে বলে জানালেন, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার।

আগামী ফেব্রুয়ারিতেই শেষ হচ্ছে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ। এর মধ্যে নির্বাচন কমিশন সংক্রান্ত আইনটির চূড়ান্ত রূপ দেয়া কার্যত অসম্ভব বলে ধারণা করছেন বিশ্লেষকরা।




Update: 2017-01-11 08:43:59, Published: 2017-01-11 08:43:59

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv