আবারো অস্কার দৌড়ে এ আর রাহমান

Update: 2016-12-16 22:08:28, Published: 2016-12-16 22:08:29
ar
নিজের সঙ্গীত জাদুতে ভারতবাসীকে মাতিয়ে আসছেন ৯০'র দশক থেকেই। কেবল ভারতীয় উপমহাদেশই নয়, ইন্ডিয়ান সংগীতকে বিশ্ব মঞ্চে গৌরবের আসনে বসিয়েছেন সঙ্গীত পরিচালক এ আর রাহমান। বিশ্ব আসরে ভারতীয় সঙ্গীতের সবচেয়ে বড় বিজ্ঞাপনও তিনিই।

নিজের কাজের স্বীকৃতিস্বরূপ দ্বিতীয় বারের মতো অস্কার দৌড়ে আছেন এ আর রাহমান। 'পেলে: বার্থ অফ এ লিজেন্ড' সিনেমার অরিজিনাল স্কোরের জন্য ৮৯তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের প্রাথমিক মনোনয়ন পেয়েছেন তিনি।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলের জীবনী ভিত্তিক সিনেমা 'পেলে: বার্থ অফ এ লিজেন্ড'-এর 'জিঙ্গা' গানটির জন্য তিনি এবারের অস্কারে প্রাথমিক মনোনয়ন পেয়েছে।

'অরিজিনাল সং' ক্যাটেগরিতে বাকি ৯১টি গানের সঙ্গে প্রতিযোগিতা করতে হবে এই গানটিকে।



তবে মজার বিষয় হলো, এই সিনেমার সঙ্গীত পরিচালনার বিষয়ে চুক্তি হওয়ার আগে পেলেকে চিনতেন না এ আর রাহমান। পরে গুগল করে সর্বকালের অন্যতম সেরা এ ফুটবলারের সম্পর্কে জেনেছেন তিনি।

এর আগে ২০০৯ সালেও দু'টি অস্কার পেয়েছিলেন ৪৯ বছর বয়সী এ ভারতীয় সঙ্গীতজ্ঞ। 'স্লামডগ মিলিয়নিয়ার' ছবিতে ব্যাকগ্রাউন্ড স্কোর ও 'জয় হো' গানের জন্য অস্কার পেয়েছিলেন তিনি। এরপর ২০১১ সালে ৮৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে তিনি 'ওয়ানটোয়েন্টিসেভেন আওয়ার্স' ছবির অরিজিনাল স্কোর ও 'ইফ আই রাইজ' গানটির জন্য মনোনয়ন পেয়েছিলেন।

আগামী ২৪ জানুয়ারি ৮৯তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে। ২৬ ফেব্রুয়ারি হলিউডের ডলবি থিয়েটারে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার।

Update: 2016-12-16 22:08:28, Published: 2016-12-16 22:08:29

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv