আপডেট
০৪-০১-২০১৫, ২১:৫৯

আপনার ত্বকই যখন স্মার্টফোনের পর্দা!

আপনার ত্বকই যখন স্মার্টফোনের পর্দা!
ফোনটি ডাইনিং টেবিলে রাখা, অথচ আপনি বেডরুমে শুয়ে আছেন, এখান থেকেই অপারেট করছেন আপনার শখের ফোনটি। কথা বলা, গান শুনা, মেইল চেক করাসহ অ্যান্ড্রয়েড ট্যাবলেট বা ফোনের সব কাজ করতে পারবেন আপনার ত্বকের ওপর! অবাক করার মতো এমন একটি ডিভাইস আনতে যাচ্ছে যুক্তরাষ্ট্রভিত্তিক 'সিক্রেট (Cicret) ডেভেলপমেন্ট টিম'। ইতিমধ্যে এর একটি নমুনা ইউটিউবে ছেড়েছে তারা।


এই প্রক্রিয়াটি সম্পন্ন করতে আপনাকে একটি বিশেষ ব্রেসলেট হাতে পরতে হবে। যাতে একসাথে কাজ করবে আটটি সেন্সর। সঙ্গে থাকবে একটি পিকোপ্রজেক্টর, মাইক্রো-প্রসেসর, মেমোরি কার্ড, ব্যাটারি, মাইক্রো-ইউএসবি পোর্ট, ওয়াই-ফাই চিপ, এলইডি লাইট, ব্লু-টুথ চিপ ও আনুষঙ্গিক কিছু যন্ত্রপাতি। আটটি সেন্সর থেকে বিকিরণ হওয়া রশ্মি ত্বকের ওপর এটি বিশেষ ডিসপ্লে তৈরি করবে। যাতে আপনি ট্যাবলেট কিংবা মোবাইল ফোনের টাচ-স্ক্রিনের মতো অপারেট করতে পারবেন।

আপনি যখন আঙুলের সাহায্যে ত্বকের ওপর ডিসপ্লেতে কোনো ফাংশন অপারেট করতে আঙুলে স্পর্শ করবেন, এতে ব্রেসলেটের আটটি সেন্সর থেকে বিকিরিত রশ্মিগুলোর কোনো একটি ব্রেসলেটে থাকা প্রসেসরে বার্তা পাঠাবে। আর সেই প্রসেসর দূরে থাকা আপনার ফোনের প্রসেসরের সাথে সংযোগ স্থাপন করে কাজ করবে।

প্রাথমিকভাবে তারা ১৬ ও ৩২ গিগাবাইট মেমোরি এবং দশটি ভিন্ন রঙের ব্রেসলেট বাজারে আনবে। তবে, এ মুহূর্তে পুরো প্রকল্পটি বাস্তবায়ন করতে ১০ লাখ মার্কিন ডলার প্রয়োজন সিক্রেট ডেভেলপমেন্ট টিমের।

এবার তাহলে ত্বকের ওপর আঙুল বুলিয়ে ফোন রিসিভ করতে আপনি প্রস্তুত তো?


তথ্যসূত্র: এনডিটিভি




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে