• এইমাত্র পাওয়ামৌলভীবাজারের বড়হাট ও ফতেহপুরে জঙ্গি আস্তানা সন্দেহে দুইটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট...
  • এইমাত্র পাওয়াবড়হাটের ওই বাড়ির আশেপাশে গুলির শব্দ, পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ

আত্মঘাতী হামলাকারীকে ‘ছেলে’ দাবি এক নারীর

Update: 2017-03-18 14:51:04, Published: 2017-03-18 14:51:06
dmc-rab-2pm

রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে শক্তিশালী বোমা বিস্ফোরণের ঘটনায় অজ্ঞাত ৬/৭ জনকে আসামি করে মামলা করেছে র‌্যাব। এদিকে, গতকাল আশকোনায় র‌্যাব কার্যালয় থেকে আটক সন্দেহভাজন ব্যক্তি কুর্মিটোলা হাসপাতালে মারা গেছে। এছাড়া ঢাকা মেডিকেলে আত্মঘাতী হামলাকারীর ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। নিহত আত্মঘাতীকে নিজের সন্তান বলে দাবি করেছেন এক নারী।

শুক্রবার রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে নিহত আত্মঘাতীকে সন্তান দাবি করেছেন এই নারী। সকালে র‌্যাবের ব্যারাকে গিয়ে এ দাবি করেন তিনি। জানান নিহত ব্যক্তির নাম রফিক, সে কাজ করত একটি চায়ের দোকানে। পাঁচ দিন আগে বাড়ি থেকে বের হওয়ার পর আর কোন খবর মেলেনি রফিকের।

তবে এ বিষয়ে র‌্যাবের কোন বক্তব্য পাওয়া যায়নি।

বোমা বিস্ফোরণের ঘটনায় শনিবার সকালে র‌্যাব বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেছে।

এছাড়া গতকাল আশকোনায় র‌্যাব ব্যারাকের কাছ থেকে আটক সন্দেহভাজন ব্যক্তি কুর্মিটোলা হাসপাতালে মারা গেছে। 'হার্ট অ্যাটাকে' মারা গেছে উল্লেখ করে এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছে র‌্যাব।

এদিকে শক্তিশালী বোমা বিস্ফোরণেই আত্মঘাতীর মৃত্যু হয়েছে। সকালে ময়না তদন্ত শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ একথা জানান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেন, মরদেহটি যেহেতু অজ্ঞাত ভবিষ্যতে তাকে শনাক্ত করতে প্রয়োজনীয় ডিএনএ নমুনা সংরক্ষণ করা হয়েছে। ডিএনএ নমুনা হিসেবে তার দাত, চুল ও ভিসেরার প্রাপ্ত স্টমাকের ছিন্নবিছিন্ন অংশ ও কিডনি রাখা হয়। হামলার সময় যুবক শক্তিবর্ধক উত্তেজক কিছু  সেবন করেছিলেন কি না তা জানতে রক্তের নমুনাও রাখা হয়েছে।

এটি কোনো ধরনের রিমোট কন্ট্রোলচালিত বোমা ছিল কি না এ প্রশ্নের জবাবে  ডা.সোহেল মাহমুদ বলেন, তার পেটে বেল্ট, তার ও স্কচটেপ পাওয়া গেছে। তাই এটি রিমোট কন্ট্রোল বোমা নয়।

শুক্রবার দুপরে রাজধানীর আশকোনায় র‌্যাব সদর দপ্তরের ব্যারাকে দেয়াল টপকে প্রবেশ করে আত্মঘাতী হামলা চালায় এক যুবক। এতে দুজন র‌্যাব সদস্য আহত হন।




Update: 2017-03-18 14:51:04, Published: 2017-03-18 14:51:06

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত (সাম্প্রতিক)


Contact Address

89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv