• এইমাত্র পাওয়াচট্টগ্রামের পাহাড়তলীতে একটি জঙ্গি আস্তানায় র‍্যাব-৭ এর অভিযানে আটক ৫...
  • এইমাত্র পাওয়াবাড়ির ভেতর থেকে বিপুল পরিমাণ জঙ্গিবাদী বই, বিস্ফোরক ও ল্যাপটপ জব্দ
  • এইমাত্র পাওয়াআটককৃতরা সবাই হরকাতুল জিহাদ (হুজি) এর সদস্য

অস্কারের মনোনয়ন তালিকা প্রকাশ

Update: 2015-01-16 16:37:18, Published: 2015-01-16 15:49:23
অস্কারের মনোনয়ন তালিকা প্রকাশ


ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসের স্যামুয়েল গোল্ড ইউন থিয়েটার থেকে ঘোষণা করা হলো বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কারের ৮৭তম আসরের মনোনয়ন তালিকা। প্রতি বছরের মত এবারো সেরা ছবি, সেরা চলচ্চিত্র নির্মাতা, সেরা অভিনয় শিল্পীসহ মোট ২৪টি বিভাগে পুরস্কার দেবে একাডেমি অফ মোশন পিকচারস এন্ড আর্টস।

কিছুদিন আগে হয়ে যাওয়া গোল্ডেন গ্লোবেরই যেন রেশ পড়েছে এবারের অস্কারের মনোনয়নে। সেরা ছবির লড়াই হবে ৮টি ছবির মধ্যে। এদের মধ্যে রয়েছে 'আমেরিকান স্নাইপার', 'বার্ডম্যান', 'বয়হুড', 'দ্য হোটেল গ্র্যান্ড বুদাপেস্ট', 'দ্য ইমিটেশন গেম', 'সেলমা', 'হুইপ্ল্যাশ' এবং 'দ্য থিওরি অফ এভরিথিং'।

এবারের তারকা নির্মাতার দৌড়ে রয়েছেন 'বার্ডম্যান' সিনেমার জন্য 'আলেহান্দ্রো গঞ্জায়লেস ইনারিতু', 'বয়হুড' এর জন্য 'রিচার্ড লিঙ্ক লেটার', 'ফক্সক্যাচার' সিনেমার জন্য 'বেনেট মিলার', 'দ্য গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল' এর জন্য 'ওয়েস এন্ডারসন', এবং 'দ্য ইমিটেশন গেম' সিনেমার জন্য 'মর্টেন টিলডাম'।

এতো গেলো সেরা চলচ্চিত্র ও নির্মাতার খবর। এবছর সেরা অভিনয় শিল্পীর খেতাব জয়ের লড়াইটাও হবে হাড্ডাহাড্ডি। সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন 'স্টিভ ক্যারেল', 'ব্র্যাডলি কুপার', 'বেনেডিক্ট কাম্বারব্যাচ', 'মাইক্যাল কিটন' এবং 'এডি রেডমেইন'। অন্যদিকে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন 'ম্যারিয়ন কটিলার্ড', 'ফেলিসিটি জোন্স', 'জুলিয়ান মুর', 'রোসামুন্ড পাইক', এবং 'রিজ উইদারস্পুনের' মত তারকারা।

বরাবরের মত বিদেশি ছবির লড়াইটাও বেশ চোখে পড়ার মত। মনোনয়নের কাতারে রয়েছে পোল্যান্ড এর ছবি 'ইডা', রাশিয়ার 'লাভিয়াথান', এস্তোনিয়ার ছবি 'ট্যাঙ্গারিন্স', মৌরিতানিয়ার 'টিম বুকটু', ও আর্জেন্টিনার ছবি 'ওয়াইল্ড টেলস'।

এবছর সেরা অ্যানিমেটেড ছবির মনোনয়ন পেয়েছে 'বিগ হিরো সিক্স', 'দ্য বক্স ট্রলস', 'হাও টু ট্রেইন ইওর ড্র্যাগন টু', 'সং অফ দ্য সি', এবং 'দ্য টেইল অফ প্রিন্সেস কাগুইয়া'। এদিকে সেরা প্রামাণ্যচিত্র বিভাগে মনোনীত হয়েছে 'সিটিজেন ফোর', 'ফাইন্ডিং ভিভিয়েন মেইয়ার', 'লাস্ট ডেজ অফ ভিয়েতনাম', 'দ্য সল্ট অফ দ্য আর্থ' এবং 'ভিরাঙ্গা''।

এছাড়াও আরো যে ১৭টি বিভাগের মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেছে একাডেমি অফ মোশন পিকচারস এন্ড আর্টস তার মধ্যে রয়েছে সেরা স্বল্প দৈর্ঘ প্রামাণ্যচিত্র, সেরা স্বল্পদৈর্ঘ অ্যানিমেটেড ছবিসহ রয়েছে সেরা চিত্রনাট্য। এদিকে এবছর সেরা পার্শ্ব অভিনয় শিল্পীর লড়াইয়ে ১৯তম বারের মত অস্কারে মনোনয়ন পেয়ে রেকর্ড ভঙ্গ করলেন জনপ্রিয় অভিনেত্রী 'মেরিল স্ট্রিপ'। তবে অস্কারের পুরস্কারটি এবছর কার ভাগ্যে জোটে তা দেখতে হলে অপেক্ষা করতে হবে ফেব্রুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত। সেদিন হলিউডের ডলবি থিয়েটার থেকে সরাসরি সম্প্রচার করা হবে ৮৭ তম অস্কারের চুড়ান্ত আসর।

 

Update: 2015-01-16 16:37:18, Published: 2015-01-16 15:49:23

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv