অল্প সংখ্যক উত্তীর্ণ, স্নাতকে শিক্ষার্থী পায়নি রুয়েটের তিন বিভাগ

Update: 2017-01-11 07:29:57, Published: 2017-01-11 07:29:58
ruet-admi


ভর্তিচ্ছুদের মধ্যে অল্প সংখ্যক শিক্ষার্থী উত্তীর্ণ হওয়ায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রুয়েটে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক কোর্সে ভর্তির জন্য তিনটি বিভাগে কোন শিক্ষার্থী পায়নি কর্তৃপক্ষ।

এ অবস্থার জন্য ভর্তিচ্ছুরা কঠিন প্রশ্নপত্র পদ্ধতিকে দায়ী করলেও রুয়েটের দায়িত্বশীল ব্যক্তিরা এটিকে স্বাভাবিক বলে দাবি করেছেন। তবে সংকট উত্তরণে একাডেমিক কাউন্সিলে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কথা জানান উপাচার্য।

গেল বছরের ২৬ অক্টোবর বাছাইকৃত জিপিএ-৫ প্রাপ্ত সেরা শিক্ষার্থীরা রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রুয়েট প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেয়। আটশো সত্তর আসনের বিপরীতে আট হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী এতে অংশ নেয়।

এর মধ্যে মাত্র আড়াই হাজার শিক্ষার্থী উত্তীর্ণ হয়, যার অধিকাংশই আবার দেশের নামীদামী মেডিকেল বা ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানে ভর্তি হয়েছে। এতে গ্লাস অ্যান্ড সিরামিক ইঞ্জিনিয়ারিং, আরবান এন্ড রিজিওনাল প্লানিং ও ম্যাটেরিয়াল সায়েন্স নতুন এই তিনটি বিভাগে ভর্তির জন্য উত্তীর্ণ একজন শিক্ষার্থীও পায়নি কর্তৃপক্ষ। এ অবস্থার জন্য জটিল প্রশ্নপত্র পদ্ধতিকে দায়ী করেছেন শিক্ষার্থীরা।

এছাড়া অন্যান্য বিভাগে ২শ ৩০টি আসন এখনও খালি আছে। তবে এটিকে স্বাভাবিক বলে দাবি করেছেন ভর্তি পরীক্ষা কমিটির দায়িত্বশীলরা।

অবশ্য সংকট উত্তরণে একাডেমিক কাউন্সিলে এ বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কথা জানালেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর রফিকুল আলম বেগ।

রুয়েট এর ১৪টির মধ্যে এ পর্যন্ত পাঁচটি বিভাগে আসন সংখ্যা পূর্ণ হয়েছে। ১৪ জানুয়ারি থেকে শুরু হবার কথা নতুন শিক্ষা বর্ষের ক্লাস।




Update: 2017-01-11 07:29:57, Published: 2017-01-11 07:29:58

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv