অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Update: 2016-02-01 17:14:41, Published: 2016-02-01 17:14:41
pm-mela-up


শুরু হলো বাঙালির প্রাণের মেলা অমর একুশে গ্রন্থমেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার বিকেলে এই মেলার উদ্বোধন করেন। বাংলা ভাষাকে বিশ্ব দরবারে ছড়িয়ে দিতে প্রকাশকদের তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গুরুত্ব আরোপ করেছেন বাংলাদেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভাষা ও সংস্কৃতি সংরক্ষণে।

বাংলা একাডেমী প্রাঙ্গণে অমর একুশে গ্রন্থমেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কবি সাহিত্যিকদের আহবান জানিয়েছেন তৃণমূল মানুষের জীবন ও সংগ্রাম সাহিত্য কর্মে তুলে ধরতে।

ভাই হারানোর ব্যথা আর মায়ের ভাষা রক্ষা করার গৌরব নিয়ে শুরু হলো ভাষার মাস, শুরু হল বাংলা ভাষা, সাহিত্য আর সংস্কৃতি চর্চার প্রতীক অমর একুশে গ্রন্থমেলা। বাঙালির আবেগ আর ভালোবাসার অনিন্দ্য সুন্দর প্রকাশ বই মেলাকে তাই বলা হয় প্রাণের মেলা।

মাসব্যাপী এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানান, এক সময় বর্ধমান হাউজ, বাংলা একাডেমীর প্রাঙ্গণে অবাধ বিচরণ ছিল তার। এখন ইচ্ছে থাকলেও আসতে পারেন না। জানালেন সেই আক্ষেপের কথা।

উদ্বোধনী অনুষ্ঠানে অনুবাদ এবং শিশু সাহিত্য বাড়ানোর ওপর গুরুত্ব দেন প্রধানমন্ত্রী। প্রকাশকদের প্রতি আহবান জানান বাংলা ভাষা এবং সাহিত্য বিশ্বময় পৌঁছে দিতে।

উদ্বোধনের পর মেলার বেশ কয়েকটি স্টল ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। এবারও বাংলা একাডেমী প্রাঙ্গণ এবং ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান মিলিয়ে বসেছে বই এর পসরা।

 




Update: 2016-02-01 17:14:41, Published: 2016-02-01 17:14:41

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv