অবশেষে অস্কার পেলেন জ্যাকি চ্যান (ভিডিও)

Update: 2016-11-14 17:30:52, Published: 2016-11-14 17:30:52
jaki
'২৩ বছর আগে আমার বন্ধু সিলভেস্টার স্ট্যালোনের (হলিউডের অস্কারজয়ী অভিনেতা) বাসায় এই ছোট্ট জিনিসটি (অস্কার মূর্তি) দেখেছিলাম, আমি সেটি ছুঁয়েছিলাম, তাতে চুমু খেয়েছিলাম, সেটির গন্ধ শুঁকেছিলাম। আমার আঙুলের ছাপ হয়তো এখনো ওটার ওপর আছে। তখনই নিজেকে বলেছি, আমার এটা চাই।' বলছিলেন জ্যাকি চ্যান।

অবশেষে তার এ অপেক্ষা শেষ হলো। শনিবার যুক্তরাষ্ট্রর লস অ্যাঞ্জেলসে বার্ষিক গভর্নর্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সম্মানসূচক অস্কারের স্বর্ণ মূর্তিটি তুরে দেওয়া হয় এ জীবন্ত কিংবদন্তির হাতে।



'ফিল্ম ইন্ডাস্ট্রিতে ৫৬ বছরের ক্যারিয়ারে ২০০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছি, শরীরের অনেকগুলো হাড় ভেঙ্গেছি। অবশেষে এটা আমার।' আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে পুরস্কার হাতে ৬২ বছরের চ্যান জানাচ্ছিলেন তার অভিব্যক্তি।

সিনেমা জগতের বহু তারকায় ঠাসা অনুষ্ঠানে স্মৃতিচারণ করে চ্যান জানান, পরিবারের সবার সাথে অস্কার অনুষ্ঠান দেখার সময় বাবা তাঁকে প্রায়ই প্রশ্ন করতেন, এতগুলো সিনেমায় অভিনয় করার পরও কেন সেরা পুরস্কারটা পাননি তিনি?



'শুধু আপনাদের জন্যই আমি এখনও সিনেমা করি, জানালা দিয়ে লাফ দেই, ঘুষি মারি বা হাড় ভাঙি।' দর্শকদের উদ্দেশ্যে বলছিলেন সদা হাস্যজ্জ্বল এ তারকা।

নিজ শহর হংকং এর প্রশংসা করে নিজেকে একজন গর্বিত চীনা নাগরিক হিসেবে ঘোষণা করেন তিনি।

‘রাশ আওয়ার’ এর সহ অভিনেতা ক্রিস টাকার, মিশেল ইয়েও ও টম হ্যাংকস জ্যাকি চ্যানকে মঞ্চে নিয়ে আসেন। তাঁকে ‘জ্যাকি চ্যানটাস্টিক চ্যান’ হিসেবে অভিহিত করেন তাঁরা।

 



Update: 2016-11-14 17:30:52, Published: 2016-11-14 17:30:52

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv