bpl bpl
বিপিএল দল সূচি ফলাফল পয়েন্ট টেবিল খবর ছবি ভিডিও

বিপিএল নিয়ে কার কী মত?

শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের ষষ্ট আসর। চ্যাম্পিয়ন হয়ে উৎসবে ভাসছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তামিমের প্রশংসায় পঞ্চমুখ সতীর্থ শহীদ আফ্রিদি, ইমরুল কায়েসরা। দল হারলেও তামিমের প্রশংসা করেছেন ঢাকা ডায়নামাইটস ব্যাটসম্যান রনি তালুকদার। বিপিএল আয়োজন নিয়ে খুশি দর্শকরা। বিসিবি কর্মকর্তাদের প্রতিশ্রুতি, ভুল থেকে শিক্ষা নিয়ে পরের আসর থেকে আরো জমজমাট আয়োজন উপহার দেবেন তারা।

কুমিল্লার খেলোয়াড় থেকে কর্মকর্তাদের মধ্যে ট্রফি জয়ের আনন্দই আলাদা। উত্তেজনায় কখনো ভাষাও হারিয়ে যায়। তাইতো খেলা শেষে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সনের বাবা অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ম্যাচটা খুবই উপভোগ্য হয়েছে। বিজয়ীদের আমার পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামাল বলেন, এই টুর্নামেন্টের শুরুতেই তামিম আমাদের কথা দিয়েছেন, তিনি ক্যাপ্টেন না কিন্তু তিনি কাপ নিয়ে আসবেন। সেটা তিনি করেছেন।

দলটির অধিনায়ক ইমরুল কায়েস বলেন, বিপিএল’র অধিনায়ক হিসেবে একটা শিরোপা পেলাম, এটা বড় একটা অর্জন। হয়তো সারা জীবন এটা আমার জন্য স্মরণীয় হয়ে থাকবে।

দেশি তারকাদের ছায়ায় ফাইনালে ঢাকা পড়েছেন বিদেশিরা। শহীদ আফ্রিদিও তাদের একজন। তবু সতীর্থদের প্রশংসায় ভাসালেন পাকিস্তানি অলরাউন্ডার। তিনি বলেন, সবাই খুবই ভালো খেলেছেন। পুরোটা চমকই তামিম ইকবাল দেখিয়েছেন। টিমের মালিক আমাদের খুব ভালোভাবে সমর্থন দিয়েছেন।

দারুণ ব্যাটিং করেও দলকে হারতে দেখেছেন রনি তালুকাদার। কিন্তু মনে করেন দিনশেষে জয়টা হয়েছে ক্রিকেটের। রনি বলেন, খেলাটা আমাদের হাতেই ছিল। আমরা আরেকটু ভালো খেলতে পারলে ফলাফলটা ভিন্ন হতে পারত। এটা তামিম’ময় ম্যাচ ছিল।

মাঠে আসে কত রকম দর্শক। সাধারণ থেকে জনপ্রতিনিধি। তারাও লুকাতে পারেনা প্রিয় দলকে সমর্থন করার আবেগ।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, নাড়ির টান হলো কুমিল্লার জন্য কিন্তু মেয়র প্রার্থী হয়েছি ঢাকা থেকে। আমি সব দলকেই সমর্থন দেই।

সংসদ সদস্য শেখ তন্ময় বলেন, খেলা উপভোগ করেছি। আমি বেশ আনন্দিত।

শেষ পর্যন্ত কতটা সফল হলো বিপিএল। সেটা বিবেচনা করবেন দর্শকরা। তবে আয়োজক বিসিবি বলছে, চেষ্টার কমতি ছিল না।

বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, আইসিসি’র সর্বোচ্চ পদে অধিষ্ঠিত একজন ব্যক্তি আমাদের দেশে এসেছেন। আমাদের একটা ঘরোয়া টুর্নামেন্টে তার উপস্থিতি অবশ্যই আমাদের অনুপ্রাণিত করেছে।

সামনের আসরে আরও ভালো আয়োজনের প্রতিশ্রুতি বিসিবির।