bpl bpl
বিপিএল দল সূচি ফলাফল পয়েন্ট টেবিল খবর ছবি ভিডিও

বিপিএলে খেলা আমার জন্য নতুন অভিজ্ঞতা : ভিলিয়ার্স

81562-wrjvibiyqa-1518188849

রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতাতে এখন বাংলাদেশে এবি ডি ভিলিয়ার্স। প্রথমবারের মত বিপিএল খেলতে মুখিয়ে আছেন 'মিস্টার-থ্রি-সিক্সটি-ডিগ্রি' খ্যাত এই ব্যাটসম্যান। সময় সংবাদে মাশরাফির নেতৃত্বের প্রশংসা করে তিনি বলেন, এখনো প্লে অফে জায়গা করে নেয়ার সম্ভাবনা আছে রংপুরের। দীর্ঘ সময় পর বাংলাদেশে খেলতে এলেও এখানকার উইকেটের সঙ্গে মানিয়ে নিতে কোনো সমস্যা হবে না বলেও বিশ্বাস তার।


অবশেষে তিনি আসলেন। বিপিএল শুরুর পর অনেক তারকাই ঝরে গেছেন। ইনজুরির কারণে ফিরে গেছেন স্মিথ, একই কারণে ওয়ার্নারের বিপিএল অভিজ্ঞতাও সঙ্কুচিত হচ্ছে। তবে তারকা দ্যুতিতে সবার চেয়ে এগিয়ে সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ডি ভিলিয়ার্স। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুরের হয়ে বিপিএল রাঙ্গাবেন এই প্রোটিয়া। টুর্নামেন্টে খেলতে যেন তর সইছে না এবির।

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও রংপুর রাইডার্সের ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স বলেন, অনেকদিন পর আসলাম এখানে। বিপিএলে খেলা আমার জন্য পুরো নতুন এক অভিজ্ঞতা। এখন আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও আমার ক্যারিয়ারে ভিন্ন এক মাত্রা যোগ করবে বিপিএল। আশা করছি ভালো একটা টুর্নামেন্ট হবে।

দক্ষিণ আফ্রিকা সবশেষ ২০১৫ সালে বাংলাদেশ সফর করে। সেবার দলের সঙ্গে আসেন নি ডি ভিলিয়ার্স। এর আগে বাংলাদেশের মাটিতে তিনি খেলে গেছেন ২০১৪ টি টোয়েন্টি বিশ্বকাপে। দীর্ঘ বিরতি দিয়ে এবার এসেছেন এখানে। বিপিএলে প্রায় সব ভেন্যুর উইকেটেই কিছুটা বিচিত্র। তা অবশ্য মোটেও ভাবাচ্ছে না ভিলিয়ার্সকে।


এবি ডি ভিলিয়ার্স আরো বলেন, 'আমাদের দল এখন খুব একটা ভালো অবস্থানে নেই। তবে আশা করছি আমার উপস্থিতি সবারই মনোবল বাড়াবে। আমি বিশ্বের বিভিন্ন দেশে খেলেছি, এবং ভিন্ন ভিন্ন উইকেটে খেলার অভিজ্ঞতাও আছে আমার। আশা করছি এখানেই মানিয়ে নিতে সমস্যা হবে না।'

ক্রিকেটে ডি ভিলিয়ার্স সবসময়ই নতুন কিছুর জন্ম দেন। সুইচ হিটসহ বিভিন্ন সব উদ্ভাবনী শট খেলায় তার নামই হয়ে গেছে মিস্টার ৩৬০ ডিগ্রি। বিপিএলেও কি তেমন কিছু দেখা যাবে? সেটার নিশ্চয়তা দেন নি ডি ভিলিয়ার্স। কিন্তু মাশরাফির নেতৃত্বে সবই সম্ভব। বাংলাদেশে এসেই দিলেন রংপুরকে প্লে অফে তোলার ঘোষণা।


এবি বলেন, 'আমি দলের হয়ে ভালো করতে চাই। সবাই যেনও মনে রাখে এমন কিছু ইনিংস খেলতে চাই। আর আমাদের দলটা খুবই ভালো। এখানে মাশরাফির মত অধিনায়ক আছে। দলগত ভাবে ভালো খেলতে এখনো প্লে অফে খেলার ভালো সম্ভাবনা আছে আমাদের।'

বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে ৬টি ম্যাচ খেলবেন এবি ডি ভিলিয়ার্স। তবে, যতোদিনই থাকেন ২২ গজে মুগ্ধতা ছড়াবেন এবি এমনটাই চাওয়া থাকবে দর্শকদের।