bpl bpl
বিপিএল দল সূচি ফলাফল পয়েন্ট টেবিল খবর ছবি ভিডিও

মিরপুরের উইকেটে রান তোলা অনেক কঠিন : মোহাম্মদ শাহজাদ

shahjad-hope

বিপিএলের ঢাকা পর্বে চট্টগ্রাম ভাইকিংস এখন পর্যন্ত চার ম্যাচের ৩টিতে জিতলেও কুমিল্লার বিপক্ষে ম্যাচ ছাড়া আর কোন ম্যাচে খুব একটা স্কোর করতে পারেননি আফগান ক্রিকেটার মোহাম্মদ শাহজাদ। তবে, এজন্য ঢাকার উইকেটকেই দুষলেন তিনি। এই উইকেট বোলারদের জন্য সুবিধাজনক হলেও ব্যাটসম্যানদের জন্য নয়। তারপরও মানিয়ে নেয়ার চেষ্টা করেছেন শাহজাদ। জানালেন পরের ম্যাচেও ভালো করবে তার দল।

চট্টগ্রাম ভাইকিংসের হার্ডহিটার ব্যাটসম্যান আফগান ক্রিকেটার মোহাম্মদ শাহজাদ। এখন পর্যন্ত তার দল চট্টগ্রাম ৪ ম্যাচের তিনটিতে জিতলেও, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে শেষ ম্যাচ ছাড়া নিজেকে তেমন মেলে ধরতে পারেননি শাহজাদ। সে ম্যাচে ২৭ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলেছেন এই আফগান ব্যাটসম্যান। কারণটা কি? জবাবে আবারো মিরপুরের ঐ উইকেট নিয়ে করলেন সমালোচনা।


 চট্টগ্রাম ভাইকিংসের ক্রিকেটার মোহাম্মদ শাহজাদ বলেন, ''শারজায় আমি খেলে এসেছি। সেখানকার উইকেট আর ঢাকার উইকেটে বেশ পার্থক্য রয়েছে। মোটকথা ঢাকার উইকেট ব্যাটসম্যানদের জন্য সুবিধার নয়। এখানে রান তোলাটা অনেক কঠিন। বোলাররা এখানে সুবিধা পাচ্ছে বেশি। তবে, আমরা চেষ্টা করছি উইকেটের সঙ্গে নিজেদের মানিয়ে নেয়ার।''


চট্টগ্রাম ভাইকিংসের পরবর্তি মিশন সিলেট। সেখানে একমাত্র ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে খেলবে চট্টগ্রাম ভাইকিংস। সেখান থেকে ঢাকা ফিরে আবার হোম গ্রাউন্ড চট্টগ্রামে যাবে মুশফিকের ভাইকিংস। তবে, তার আগে সিলেটে খুলনার বিপক্ষে ম্যাচটা জিতে জয়ের ধারা অব্যাহত রাখতে মরিয়া বন্দর নগরীর দলটি। আর সেজন্য পুরোদমে প্রস্তুত হচ্ছে মোহাম্মদ শাহজাদরা।


মোহাম্মদ শাহজাদ আরো বলেন, ''আমাদের দল জয়ের ধারায় আছে। দলের লোকাল ক্রিকেটারদের পাশাপাশি অন্যরাও বেশ ভালো করছে। আর মুশফিকের নেতৃত্বও অসাধারণ। সব মিলিয়ে দল পুরোপুরি প্রস্তুত সিলেট ম্যাচের জন্য। আশা করছি আমাদের জয়ের ধারা বজায় থাকবে।''


মিরপুরে সাংবাদিকদের সঙ্গে সব কথা শেষে শাহজাদ বললেন, বিপিএল হোক কিংবা আন্তর্জাতিক কোন ম্যাচ। বাংলাদেশে এসে খেলাটা সবসময় উপভোগ করেন এই আফগান উইকেটকিপার ব্যাটসম্যান।